ঢাকা, বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

গাজীপুরের ভারপ্রাপ্ত মেয়র কিরণ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২১, ১৯:১১  
আপডেট :
 ২৫ নভেম্বর ২০২১, ১৯:১৫

গাজীপুরের ভারপ্রাপ্ত মেয়র কিরণ
ছবি- সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের পর তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

প্যানেল মেয়রের তিন সদস্য হলেন- ৪৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণ, ৫২ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্দুল আলীম মোল্লা ও ২৮, ২৯, ৩০ নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর আয়েশা আক্তার।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর ধারা ২০(২) এর বিধানমতে গাজীপুর সিটি করপোরেশনের নিম্নলিখিত কাউন্সিলরগণের সমন্বয়ে তিন সদস্য বিশিষ্ট একটি মেয়রের প্যানেল মনোনীত করা হলো।’

জানা যায়, অর্থ আত্মসাৎ, ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগে মেয়র জাহাঙ্গীরকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এ ব্যাপারে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে অনেক অভিযোগ মন্ত্রণালয়ে জমা হয়েছে। তাকে গাজীপুরের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অভিযোগগুলো প্রমাণিত হলে তাকে মেয়র পদ থেকে অপসারণ করা হবে। খুব শিগগিরই একজনকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেয়া হচ্ছে।

প্রসঙ্গত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে কটূক্তি করায় গত ১৯ নভেম্বর আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য জাহাঙ্গীর আলমকে বহিষ্কার করা হয়।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত