ঢাকা, বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ২৩ মিনিট আগে

দাফনের সাথে চাপা পড়েছে নাঈমের জজ হওয়ার স্বপ্নও

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২১, ২২:০০

দাফনের সাথে চাপা পড়েছে নাঈমের জজ হওয়ার স্বপ্নও
ছবি: প্রতিনিধি
লক্ষ্মীপুর প্রতিনিধি

রাজধানীর গুলিস্তানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির চাপায় নিহত নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের দাফন সম্পন্ন হওয়ার সাথে সাথে মাটির নিচে চাপা পড়েছে তার জজ হওয়ার স্বপ্নও।

বৃহস্পতিবার সকালে লক্ষীপুরের রামগঞ্জ পৌরসভার পূর্ব কাজীরখিল এলাকায় গ্রামের বাড়িতে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, নাঈম সমাপনী পরীক্ষা, জেএসসি ও এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে প্রথমে ঢাকা কলেজে ভর্তি হয়। পরে সে নটরডেম কলেজে ভর্তি হয়। সেখানে মানবিক বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল নাঈম। তার স্বপ্ন ছিল সে পড়ালেখা শেষ করে জজ হবে। দেশে ন্যায়বিচার প্রতিষ্ঠা করবে। তার স্বপ্ন বাস্তবায়নে পরিবার ও এলাকার সুনাম দেশব্যাপী ছড়িয়ে পড়বে। কিন্তু অদক্ষ চালকের গাড়িচাপায় সেই স্বপ্ন মাটির নিচে চাপা পড়েছে।

নাঈম হাসানের মামা কুমিল্লা সরকারি মহিলা কলেজের শিক্ষক ফারুক আহমেদ বলেন, নাঈম খুব মেধাবী ছাত্র ছিল। জজ হয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা করার স্বপ্ন নিয়ে সে পড়ালেখা করছিল। কিন্তু সে স্বপ্ন এখন স্বপ্নই থেকেই গেল।

নাঈম হাসানের বাবা শাহ আলম বলেন, আমার ছেলের স্বপ্নগুলো এখন কে বাস্তবায়ন করবে? আমি পল্টন থানায় মামলা করেছি। আমি ওই গাড়ি চালকের দৃষ্টান্তমূলক বিচার চাই।

পরিবার সূত্র আরও জানায়, নাঈমের বাবা অবসরপ্রাপ্ত সেনা সদস্য। তিনি রাজধানীর নীলক্ষেত এলাকায় বইয়ের ব্যবসা করেন। ব্যবসা ও দুই ছেলের উন্নত পড়ালেখার জন্য তিনি রাজধানীর কামরাঙ্গীরচরের জাওলাহাটি এলাকায় নিজ বাড়িতে থাকতেন। সেখানে তার প্রথম জানাজা হয়।

উল্লেখ্য, বুধবার (২৪ নভেম্বর) দুপুরে গুলিস্তান মার্কেটের সামনে রাস্তা পার হওয়ার সময় দক্ষিণ সিটি কর্পোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় নাঈম গুরুতর আহত হয়। পরে পথচারীরা আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত