ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২১, ০৫:৫২

অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

অনিয়মে, দুর্নীতি ও প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগে সাভার উপজেলার ১১নং কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আজিজুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করেন।।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, কাউন্দিয়া ইউনিয়নের সিঙ্গাসার গ্রামের আলী আহম্মদ স্কুল হতে বেলতলা মসজিদ পর্যন্ত রাস্তা উন্নয়ন প্রকল্পের ৪০ লক্ষ বরাদ্ধ দেয়া হয়েছিল । সেখান থেকে সে ১০ভাগ কাজ করে বাকি টাকা আত্মসাৎ করেন । ২০১৭-২০১৮ অর্থবছরে বাকসাত্রা নদীর ঘাট হতে আবু বক্করের বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কারে টিআর কাবিখা প্রকল্পের বরাদ্দকৃত চাল আত্মসাৎ করেন আতিকুর রহমান খান শান্ত। এছাড়াও পরিষদের মাসিক সভায় ইউপি সদস্যদের স্বাক্ষর না নিয়ে ভুয়া রেজুলেশন তৈরি করেন তিনি।

দীর্ঘ সময় তদন্তে এ সকল অভিযোগ প্রমাণিত হওয়ায় চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক)।

বৃহস্পতিবার স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(৪)(ঘ) ধারায় অপরাধ সংঘটিত করায় ৩৪(১) ধারা অনুযায়ী চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ প্রসঙ্গে জানতে রাতে চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তর মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তাকে পাওয়া যায়নি।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত