ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

১০০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৭১ জন

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২১, ১৬:৫৭

১০০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৭১ জন
ছবি: প্রতিনিধি

বগুড়ায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে ১০০ টাকায় ৭১ জন যুবক-যুবতী পুলিশ কনস্টেল পদে চাকরি পেয়েছেন।

শুক্রবার দিবাগত রাত ৯টায় জেলা পুলিশ লাইন্স অডিটোরিয়ামে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেন। এ সময় পুলিশ কনস্টেল পদে সদ্য নিয়োগ পাওয়া যুবক-যুবতীদের অভিনন্দন জানিয়ে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধকারী বাহিনী বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি অব্যাহত রাখতে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখে শুধু মেধা ও প্রয়োজনীয় যোগ্যতার ভিত্তিতেই এবার পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পন্ন করা হয়েছে। এ নিয়োগের ক্ষেত্রে কোথাও যাতে কোনো আর্থিক লেনদেন বা অন্য কোনো অনিয়ম না হয়, সে ব্যাপারে গোপন তৎপরতা অব্যাহত রেখেই কনস্টেবল নিয়োগে সুষ্ঠুভাবে যাচাই-বাছাই করা হয়েছে।

পুলিশ কনস্টেবল নিয়োগের প্রায় কয়েক মাস আগে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা, লিফলেট বিতরণ এবং জেলার বিভিন্ন স্থানে ব্যানার টাঙানো হয়। এবার আর্থিক লেনদেনসহ সব অনিয়ম ও সুপারিশ পরিহার করে সুষ্ঠুভাবে পুলিশ কনস্টেবল নিয়োগের বিষয়টি সম্পন্ন করতে ব্যাপক প্রচারণা চালানো হয়।

জানা যায়, ৭১ জন নিয়োগপ্রাপ্ত কনস্টেবলের মধ্যে অধিকাংশ অতিদরিদ্র পরিবার থেকে এসেছে। এর মধ্যে ৬০ জন পুরুষ সদস্য ও ১১ জন নারী সদস্য নিয়োগ পেয়েছেন।

১৬ নভেম্বর থেকে পুলিশ কনস্টেবলের নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে লাইনে দাঁড়ান জেলার ১২ উপজেলার ২ হাজার ৮০ জন চাকরিপ্রত্যাশী যুবক-যুবতী। পরে শারীরিকভাবে যোগ্য ২৪৪ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়।

চাকরি পাওয়া রানী খাতুন বলেন, মাত্র ১০০ টাকা খরচ করে পুলিশের চাকরি হবে, কল্পনাও করতে পারিনি। বিষয়টি স্বপ্নের মতো লাগছে।

পুরুষদের মধ্যে মেধাতালিকায় প্রথম হওয়া আশিকুর রহমান বলেন, আমি কল্পনাও করতে পারিনি ১০০ টাকায় পুলিশে চাকরি হবে। আমার ধারণা ছিল পরীক্ষায় পাস করলেও ঘুষ ছাড়া চাকরি হবে না। কিন্তু আমার ধারণা ভুল। মাত্র ১০০ টাকায় কনস্টেবল পদে চাকরি পেলাম।

এ সময় অনন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর পাবনা) শেখ জিন্নাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম (সদর সিরাজগঞ্জ) ও সহকারী পুলিশ নাজরান রউফ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত