ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

নাটোরের ১৫ ইউপিতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

  নাটোর প্রতিনিধি

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ১১:১৮

নাটোরের ১৫ ইউপিতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে
ছবি: প্রতিনিধি

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নাটোরের বাগাতিপাড়া ও লালপুর উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদে সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে দীর্ঘলাইনে দাঁড়িয়ে শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন ভোটাররা।

প্রশাসনের পক্ষ থেকে এরইমধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্রেগুলোতে নেয়া হয়েছে বাড়তি সতর্কতা। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে মোতায়েন করা হয়েছে বিজিবি, র‌্যাব ও পুলিশের স্ট্রাইকিং ফোর্স। এছাড়াও মাঠে রয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, শনিবার বিকাল ৫টার আগেই সব কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে। এসময় প্রিসাইডিং অফিসার ও সহকারী প্রিসাইডিং অফিসাররাও উপস্থিত ছিলেন। গতকাল দুপুরে থেকে উপজেলা চত্ত্বরে এসব সরঞ্জাম বিতরণ শুরু হয়। তবে এবারের নির্বাচনে কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ভোটের দিন সকালে ব্যালট পেপার ভোট কেন্দ্রে পৌঁছে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল মজিদ জানান, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে প্রতিটি কেন্দ্রে সরঞ্জাম পাঠানো হয়েছে। এ উপজেলায় মোট ২৩টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে। নিরাপত্তা বজায় রাখতে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও পুলিশ ও র‌্যাবসহ স্ট্রাইকিং ফোর্স টহলে রয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও মাঠে অবস্থান করছেন।

উল্লেখ্য, উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৯ জন এবং সাধারণ সদস্য পদে ১৯২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে পাঁকা ইউনিয়নে ৫ জন, জামনগর ইউনিয়নে ৫ জন, সদর ইউনিয়নে ৬ জন, ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নে ৬ জন এবং দয়ারামপুর ইউনিয়নে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে বাগাতিপাড়া সদর ইউনিয়নে একজন মেম্বার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৩, যার মধ্যে নারী ভোটার সংখ্যা ৫০ হাজার ৫০ জন এবং পুরুষ ৫০ হাজার ৩৩ জন। অপর দিকে লালপুর উপজেলার ১৫ ইউনিয়নে ১৪১টি ভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/জেবি

  • সর্বশেষ
  • পঠিত