ঢাকা, শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

নির্বাচনী সহিংসতায় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির মৃত্যু

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ১৮:৩৩

নির্বাচনী সহিংসতায় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির মৃত্যু
সাজ্জাদুর রহমান সজিব
রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় নির্বাচনী সহিংসতায় ইছাপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাজ্জাদুর রহমান সজিবের (২৫) মৃত্যু হয়েছে।

রোববার বিকেল ৩টার দিকে ইছাপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড নয়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের ভোটকেন্দ্রে বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের এলোপাতাড়ি চাপাতির আঘাতে তার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার ভোট চলাকালে ওই ওয়ার্ডে নৌকার বিদ্রোহী প্রার্থী আমির হোসেন খানের আনারস মার্কার সমর্থক মাহবুব মিজি, মাসুদ লেনজাসহ একদল সন্ত্রাসী ব্যালট পেপার আলাদা করে জোরপূর্বক অবৈধভাবে সিল মারার চেষ্টা করে। এ সময় ওই ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সজিবের নেতৃত্বে নৌকার সমর্থকরা বাধা দেয়। ফলে দুই পক্ষের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয় এবং এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়।

এ সময় মাসুদ ও মাহবুব রামদা দিয়ে সজিবকে কুপিয়ে মারাত্মক আহত করে। একইসঙ্গে তাকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ করে গুলি ছুড়ে তারা পালিয়ে যায়। স্থানীয়রা আহতাবস্থায় তাকে চাঁদপুর সদর হাসপাতালে নেয়। কর্তব্যরত চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর নির্দেশ দেয়। পরে ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয়।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান শুভ জানান, বিদ্রোহী প্রার্থীর সন্ত্রাসীরা অস্ত্রসশ্র নিয়ে পরিকল্পিতভাবে তাকে হত্যা করেছে। এর সুবিচার চাই।

নৌকার মনোনীত প্রার্থী শাহানাজ আক্তার জানান, নৌকার ভোট করতে গিয়ে সন্ত্রাসীদের হাতে সে নিহত হয়েছে। তারা আগেই বিভিন্ন উঠান বৈঠকে খুন-খারাপি করার ঘোষণা দিয়েছিলো। তাই তাদের নামে মামলাও হয়েছে। কিন্তু প্রশাসন তাদের গ্রেপ্তার না করায় তারা প্রকাশ্যে সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে। আমি এর এই হত্যাকাণ্ডের শাস্তি চাই।

রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, লাশ চাঁদপুর সদর হাসপাতালে আছে। ময়নাতদন্তের করার পর এ ব্যাপারে মামলা হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত