ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

বড় ভাই ঢাকায়, ভোট দিলো ছোট ভাই, অতঃপর...

  রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ১৯:২৫

বড় ভাই ঢাকায়, ভোট দিলো ছোট ভাই, অতঃপর...
ছবি: প্রতিনিধি

চলতি তৃতীয় দফা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বড় ভাইদেয়ের ভোট দিতে গিয়ে আটক হয়েছে অসীম (১৫) সফিকুল (১৭) নামে দুই কিশোর ছোট ভাই। তারা দুজনেই তাদের বড় ভাইদের হয়ে ভোট দিতে এসেছিল।

রোববার ঠাকুরগাঁওয়ের বালীয়াডাঙ্গী উপজেলার ৭ নং আমজানখোর ইউনিয়নের তারাঞ্জুবারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

অসীমের বড় ভাই অনন্ত ও সফিকুলের বড় ভাই দু’জনই ঢাকায় থাকেন। তাদের হয়ে ভোট দিতে এসেছিলেন অভিযুক্ত কিশোররা। অসীম ভোট দিতে পারলেও সফিকুল ভোট দেয়ার আগেই আটক হন।

আটক সফিকুল বলেন, আমার বড় ভাই ঢাকায় চাকরি করেন। তার ভোটটা দিতে এসেছিলাম। আমি জাল ভোটে দিতে চাইনি। কিন্তু মানিক নামে একজন আমাকে জোরপূর্বক ভোটকেন্দ্র পাঠায় ভোট দেয়ার জন্য। নৌকা মার্কার লোক ছিলেন তিনি।

অপরদিকে অসীম বলেন, আমার বড় ভাইও ঢাকায় থাকেন। আমি বড় ভাইয়ের ভোট দিয়েছি। আসতে চাইনি। আমাকে নৌকা প্রতীকে ভোট দেয়ার জন্য পাঠিয়েছিলেন আমার বাবা। আমি নৌকা মার্কায় ভোট দিয়েছি।

আমজানখোর তারাঞ্জুবারী ভোটকেন্দ্রে দায়িত্বরত রিটার্নিং অফিসার রাকিবুজ্জামান বলেন, তারা দু'জনে তাদের বড় ভাইয়ের ভোট দিতে এসেছিল। যেটিকে আমরা জাল ভোট বলে থাকি। আমরা তাদেরকে তাৎক্ষণিকভাবে আটক করেছি। পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত