ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

ডিএনসিসির সব গাড়িতে জিপিএস-ড্যাস কামেরা স্থাপন করা হবে: মেয়র আতিক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২১, ০১:০৮

ডিএনসিসির সব গাড়িতে জিপিএস-ড্যাস কামেরা স্থাপন করা হবে: মেয়র আতিক
মেয়র আতিক ।। ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সব গাড়িতেই আধুনিক ট্র্যাকিং ডিভাইস- জিপিএস ও ড্যাস কামেরা স্থাপনের ঘোষণা দিয়েছেন উত্তর সিটি মেয়র মো. আতিকুল ইসলাম। এছাড়া গাড়ি চালানোর জন্য যিনি দায়িত্বপ্রাপ্ত তাকেই গাড়ি চালাতে হবে বলেও সতর্ক করেছেন তিনি।

মঙ্গলবার গুলশানের নগর ভবনে আয়োজিত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে কর্মরত পরিবহন চালকদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, জিপিএস ট্র্যাকার লাগানোর পর তা নিয়মিত মনিটরিং করা হবে হবে। প্রতিটি গাড়ি কখন বের হয়, কোথায় যায় সবকিছুই রেকর্ড করা হবে। নিজের কাজ নিজেকেই করতে হবে। একজনের কাজ অন্যকে দিয়ে করানোর প্রমাণ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজনে গোল্ডেন হ্যান্ডসেক দেয়া হবে।

আতিকুল ইসলাম বলেন, পরিবহন চালকদেরকে প্রতিবছর কমপক্ষে একবার সপ্তাহব্যাপী প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। লাইসেন্স ছাড়া কোনো গাড়ি রাস্তায় নামানো যাবে না এবং বিশেষ প্রয়োজন ছাড়া বর্জ্যের কোনো গাড়ি দিনে চালানো যাবে না।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত