ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮ আপডেট : ৫ মিনিট আগে

নিরাপদ সড়ক

দাবি আদায়ে অনড় শিক্ষার্থীরা আজও রাজপথে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২১, ১১:৪৩  
আপডেট :
 ০১ ডিসেম্বর ২০২১, ১৪:০৪

দাবি আদায়ে অনড় শিক্ষার্থীরা আজও রাজপথে
জার্নাল ডেস্ক

নিরাপদ সড়কের দাবি ও মাইনুদ্দিন হত্যার প্রতিবাদে টানা দ্বিতীয় দিনের মতো রাজধানীর রামপুরা ব্রিজের ওপর অবরোধ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

বুধবার বেলা ১১টার দিকে রামপুরা ব্রিজের ওপর অবস্থান নেন আশপাশের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন গণপরিবহন থেকে যাত্রীদের নামিয়ে দিয়ে তা আটকে দিচ্ছেন। এছাড়া সেখান থেকে ১১টি দাবি জানিয়েছে তারা।

নিরাপদ সড়কের দাবিতে মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত আমরা অবরোধ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এছাড়া গতকালই তারা ঘোষণা দেন বুধবার বেলা ১১টা থেকে একই দাবিতে আন্দোলনে নামবে।

এ প্রসেঙ্গে রামপুরা থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, শুনেছি শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে। আগে থেকে ঘোষণা ছিলো তারা আজকেও নামবে। তবে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশের যথেষ্ট উপস্থিতি রয়েছে।

এদিকে নিরাপদ সড়কের দাবিতে মতিঝিল শাপলা চত্বরে অবস্থান নিয়ে সড়ক বন্ধ করে দিয়েছেন শিক্ষার্থীরা। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

দুপুর ১টায় মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ উচ্চ বিদ্যালয় এবং মতিঝিল সেন্ট্রালের শিক্ষার্থীরা শাপলা চত্বরে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেন।

এ সময় ছাত্ররা জানান, দা‌বি একটাই, নিরাপদ সড়ক চাই। এছাড়া ‘জেগেছে জেগেছে ছাত্র সমাজ জেগেছে’,‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমার ভাইয়ের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’- এমন বি‌ভিন্ন স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত