ঢাকা, শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

সাজেকে আগুন, ৫ রিসোর্ট পুড়ে ছাই

  রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২১, ১০:০০  
আপডেট :
 ০২ ডিসেম্বর ২০২১, ১১:১৩

সাজেকে আগুন, ৫ রিসোর্ট পুড়ে ছাই
রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির পর্যটন কেন্দ্র সাজেকে মধ্যরাতে আগুনে পাচঁটি রিসোর্ট, একটি রেস্তোরাঁ ও একটি বসতঘর পুড়ে গেছে। বুধবার দিবাগত রাত সাড়ে ৩টায় এই ঘটনা ঘটে। এতে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। রিসোর্টগুলোতে থাকা ৫৬ জন পর্যটক ছিলেন। সবাইকে নিরাপদে সরিয়ে নেয়া হয়।

স্থানীয়রা জানায়, রাত সাড়ে ৩টায় অবকাশ রিসোর্ট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে অবকাশ রিসোর্ট, সাজেক ইকোভ্যালি রিসোর্ট, মেঘ ছুট রিসোর্ট, মনটানা রিসোর্ট, মারুতি রেস্তোরাঁ, জাকারিয়া লুসাইয়ের বাসাসহ নির্মাণাধীন একটি রিসোর্ট পুড়ে যায়। সেনাবাহিনী ও স্থানীয়দের সহযোগিতায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দীঘিনালা ফায়ার সার্ভিস।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম অগ্নিকাণ্ডের ঘটনা নিশ্চিত করে বলেন, সাজেকে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়েছি। তিনটি রিসোর্ট, একটি রেস্টুরেন্ট ও একটি বসতঘর পুড়ে গেছে।

কাছাকাছি ফায়ার সার্ভিস ছিলোনা বলে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে। পরবর্তীতে খাগড়াছড়ির দিঘীনালা থেকে ফায়ার সার্ভিস গিয়ে স্থানীয় ও আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত