ঢাকা, বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশের বাধা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২১, ১৫:৫২

শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশের বাধা
সংগৃহীত ছবি।
জার্নাল ডেস্ক

এইচএসসি পরীক্ষার কারণে আন্দোলনে বিরতি দিয়ে রামপুরা ব্রিজে সীমিত আকারে মানববন্ধনের ঘোষণা দেন নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

কিন্ত বৃহস্পতিবার দুপুর ১২টায় রাজধানীর রামপুরা ব্রিজের ওপর এই কর্মসূচি পালন করতে গেলে পুলিশের বাধার মুখে পড়েন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাক্কাধাক্কিও হয়।

দুপুর ১২টায় রামপুরা ব্রিজের ওপর দাঁড়াতে গেলে পুলিশ শিক্ষার্থীদের সরিয়ে দেয়। এ সময় কয়েক শিক্ষার্থী পুলিশের বাধা উপেক্ষা করে দাঁড়াতে গেলে নারী পুলিশ সদস্যদের সঙ্গে তাদের ধাক্কাধাক্কি হয়। দুজন শিক্ষার্থীকে ব্রিজ থেকে সরিয়ে বনশ্রী সড়কে নামিয়ে দেন পুলিশ। পরে সেখানেই তারা দাঁড়িয়ে প্রতিবাদ করেন।

এ প্রসঙ্গে সোহাগী নামের এক শিক্ষার্থী বলেন, পরীক্ষা থাকায় আজকে সড়কের এক পাশে দাঁড়িয়ে মানববন্ধন করার কথা ছিলো। সড়ক অবরোধ বা যান চলাচলে বাধা দেয়ার কর্মসূচি ছিল না। কিন্তু পুলিশ আমাদের ধাক্কা দিয়ে সরিয়ে দেয়। পুলিশ আজ যা করেছে, তার প্রতিবাদে আমরা এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার পরে আন্দোলন করব।

পুলিশের মতিঝিল বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার নুরুল আমিন গণমাধ্যমকে বলেন, ঢাকা ও ঢাকার বাইরে থেকে লোকজন এসে এখানে শৃঙ্খলার নষ্ট করতে পারে, এমন আশঙ্কা আছে। তাই এখানে কোনো কর্মসূচি করতে দেয়া হবে না।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত