ঢাকা, বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

সাভারে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২১, ১৬:০৫  
আপডেট :
 ০২ ডিসেম্বর ২০২১, ১৬:২৬

সাভারে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ
ছবি- প্রতিনিধি
সাভার প্রতিনিধি

৩০ শতাংশ সিলেবাস ও তিন সাবজেক্টে পরীক্ষার দাবিতে সাভারের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে মহাসড়কের নবীনগরের স্মৃতিসৌধের সামনে তারা রাস্তা অবরোধ করে। এরপর পুলিশ দেড়টার দিকে মহাসড়ক থেকে শিক্ষার্থীদের সরিয়ে দেয়।

শিক্ষার্থীরা বলেন, করোনা মহামারির কারণে গত ২৬ মার্চ সারাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। দুই বছরের মধ্যে দেড় বছর ক্লাস করে ৩০ পার্সেন্ট সিলেবাসে পরীক্ষা দিয়েছে এসএসসি পরীক্ষার্থীরা। কিন্তু ২০২২ এইচএসসি পরীক্ষার্থীরা বছরে মাত্র পাঁচ মাস ক্লাস করার সুযোগ পেয়েছে। আমাদের ৭০ শতাংশ সিলেবাসে পরীক্ষার ঘোষণা হয়। এখন সরকার যদি ৭০ শতাংশ সিলেবাসে কিংবা সবগুলো বিষয়ে পরীক্ষা নেয়, তাহলে কারও পরীক্ষা ভালো হবে না। সবার পরিবারের অর্থনৈতিক অবস্থা ভালো না। কেউ কেউ প্রাইভেটও পড়তে পারেনি। আমাদের দাবি একটাই, ২০২২ সালের এসএসসি পরীক্ষার মতো ৩০ শতাংশ সিলেবাস ও তিন সাবজেক্টে পরীক্ষা নিতে হবে।

বিক্ষোভ কর্মসূচিতে সাভারের আমিন মডেল টাউন স্কুল অ্যান্ড কলেজ, টাঙ্গাইল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ, আমিন ক্যাডেট একাডেমি, এম এ সালাম ইন্টারন্যাশনাল স্কুল, মাতাব্বর মুজিব স্কুলের প্রায় তিন শতাধিক ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন।

আশুলিয়া থানা পুলিশের এসআই হারুন অর রশিদ জানান, শিক্ষার্থীদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। বর্তমানে যানচলাচল ও পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত