ঢাকা, শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮ আপডেট : ১৬ মিনিট আগে

পঞ্চগড়ে আওয়ামী লীগের সভাপতিকে বহিষ্কারের দাবিতে ঝাড়ু মিছিল

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২১, ১২:৫৬

পঞ্চগড়ে আওয়ামী লীগের সভাপতিকে বহিষ্কারের দাবিতে ঝাড়ু মিছিল
ছবি: প্রতিনিধি
পঞ্চগড় প্রতিনিধি

দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে জামায়াতের প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগ উঠেছে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি উসমান আলীর বিরুদ্ধে।

গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত হওয়া তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী মনির হোসেনের বিপক্ষে কাজ করেছেন তিনি।

এদিকে সরকারি সিদ্ধান্তকে হেয় করায় তাকে দল থেকে বহিষ্কারের দাবিতে ঝাড়ু মিছিল করেছে ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শুক্রবার রাতে পঞ্চগড়ের হাড়িভাসা হাই স্কুল মাঠ থেকে হাড়িভাসা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেনের নেতৃত্বে একটি ঝাড়ু মিছিল বের করা হয়। মিছিলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অংশ নেয়। ঝাড়ু মিছিলটি ওই ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় এসে শেষ হয়।

ঝাড়ু মিছিল শেষ হাড়িভাসা বাজারে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন, হাড়িভাসা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক আকতারুজ্জামান ডাবলু, যুবলীগের সভাপতি মো.দেলোয়ার হোসেন ও ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান।

এসময় বক্তারা বলেন, সরকারি সিদ্ধান্তের বাইরে গিয়ে হাড়িভাসা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি উসমান আলী জামায়াতের লোক স্বতন্ত্র প্রার্থীর হয়ে নির্বাচন করেন। যার কারণে দলের নাম ক্ষুন্নসহ গত ২৮ নভেম্বর দলীয় মনোনীত নৌকার প্রার্থী মনির হোসেন হেরে যায়। যেহেতু তিনি দলের সিদ্ধান্তকে উপেক্ষা করে বিপক্ষ পার্টির নির্বাচন করেছেন তাই তাকে তার পদবী থেকে বহিষ্কারের দাবি জানান তারা। অতিদ্রুত তাকে দল থেকে বহিষ্কার করা না হলে আগামীতে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন বক্তারা।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেন বলেন, ‘এবারের নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রিয় দল তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে আমাকে নৌকা প্রতীক দেয়। এই নির্বাচনে আমরা সুন্দরভাবে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছিলাম। কিন্তু ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি উসমান আলী দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে জামায়াতের হয়ে ভোট করেন। আমরা দলকে এগিয়ে নিতে কাজ করেছি, কিন্তু তিনি দলকে ডুবাতে দলের বিপক্ষে গিয়ে কাজ করেন। এতে দলের সুনামও ক্ষুন্ন হয়েছে। আমরা দ্রুত সভাপতি উসমান আলীকে দল থেকে বহিষ্কারের দাবি জানাচ্ছি।’

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত