ঢাকা, শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮ আপডেট : ২০ মিনিট আগে

মুরাদকে জামালপুর আওয়ামী লীগ থেকে বহিষ্কার

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২১, ১৭:৩৬  
আপডেট :
 ০৭ ডিসেম্বর ২০২১, ১৮:৪৮

মুরাদকে জামালপুর আওয়ামী লীগ থেকে বহিষ্কার
ছবি: প্রতিনিধি
জামালপুর প্রতিনিধি

জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকের পদ থেকে ডা. মুরাদ হাসানকে অব্যাহতি দেয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় জামালপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ্ ও সাধারণ সম্পাদক ফারুক আহামেদ চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক সদ্যসাবেক তথ্য প্রতিমন্ত্রীর বিভিন্ন বিতর্কিত মন্তব্যে দলের শৃঙ্খলা ভঙ্গ হয়েছে। তাই দলের গঠনতন্ত্রের ৪৭ (৯) ধারা মোতাবেক মুরাদ হাসানকে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

তার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কাছে অব্যাহতিপত্র পাঠানো হবে বলেও জানানো হয়েছে।

মন্ত্রিপরিসদ থেকে পদত্যাগের পর তার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নিতে মঙ্গলবার বিকাল ৪টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জরুরি বৈঠকে বসেন জামালপুর জেলা আওয়ামী লীগের নেতারা।

এর আগে মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মুরাদকে জামালপুর জেলা আওয়ামী লীগ বহিষ্কার করবে বলে জানিয়েছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

উল্লেখ্য, নারীদের নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ায় ডা. মুরাদ হাসানকে একদিনের মধ্যে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৬ ডিসেম্বর) রাতে তথ্য প্রতিমন্ত্রীকে এ বার্তা পৌঁছে দেন সেতুমন্ত্রী।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত