ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে মামলা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২১, ১৪:১৭  
আপডেট :
 ১২ ডিসেম্বর ২০২১, ১৪:২১

ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে মামলা
ডা. মুরাদ হাসান। ফাইল ছবি

জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ অশ্লীল ভাষায় নারী বিদ্বেষমূলক বক্তব্যের অভিযোগে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ঢাকায় এবং রাজশাহীতে সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলার আবেদন করা হয়েছে।

রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালত ডা. মুরাদ হাসানসহ দুইজনের বিরুদ্ধে মামলার আবেদন গ্রহণ করেছেন।

রোববার জেলা ও দায়রা জজের বিচারক মো. জিয়াউর রহমানের আদালত এই মামলার আবেদন গ্রহণ করেছেন। বগুড়া জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও বগুড়া জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এ.কে.এম সাইফুল ইসলাম মামলার আবেদন করেন।

অপর আসামি হলেন, চট্টগ্রামের পটিয়া থানার এটিএম আবুল কাসেমের ছেলে মুহাম্মদ মহিউদ্দীন হেলাল শহিদ ওরফে শহিদ হেলাল।

এদিকে রোববার ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতের সেরেস্তায় একই অভিযোগে মামলার আবেদন করেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকী।

মামলার বিষয়ে আগামীকাল সোমবার শুনানি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার।

তিনি বলেন, আজকে মামলা ফাইলিং হয়েছে। তবে বিচারক ছুটিতে থাকায় আগামীকালকে শুনানি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জ্যেষ্ঠ কন্যা ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ অশ্লীল ভাষায় নারী বিদ্বেষমূলক বক্তব্যের অভিযোগে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার এ আবেদন করা হয়েছে।

চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে ফোনালাপ ফাঁস হওয়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন ডা. মুরাদ হাসান। একই সঙ্গে জামালপুরের স্থানীয় আওয়ামী লীগের পদও হারান। এর পর বৃহস্পতিবার রাত ১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটসের ফ্লাইটে দুবাই হয়ে কানাডার উদ্দেশে রওনা দেন তিনি। তবে তাকে কানাডায় প্রবেশ করতে দেয়া হয়নি।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত