ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

৫৯ কোটি টাকা ফেরত পাচ্ছেন কিউকমের গ্রাহকরা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২২, ০৫:৫২  
আপডেট :
 ১১ জানুয়ারি ২০২২, ০৫:৫৭

৫৯ কোটি টাকা ফেরত পাচ্ছেন কিউকমের গ্রাহকরা

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের গ্রাহকরা ফেরত পাবেন নিজেদের অর্থ। কিউকম ও তাদের পেমেন্ট গেটওয়ে ফস্টারের প্রতিনিধিরা গ্রাহকের ৬ হাজার ৭২১টি ক্রয়াদেশের বিপরীতে ৫৯ কোটি টাকার বেশি হিসাব চূড়ান্ত করেছেন। এই ৫৯ কোটি টাকা ফেরত দেয়া হবে বলে জানিয়েছে কিউকম।

কিউকমের লেনদেনের ৩৯৭ কোটি টাকা আটকে আছে পেমেন্ট গেটওয়ে ফস্টারের কাছে। এর মধ্যে ৬ হাজার ৭২১ গ্রাহকের ৫৯ কোটি টাকা ফেরতের বিষয়ে একমত পোষণ করে বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে প্রতিবেদন দিয়েছে কিউকম ও ফস্টার।

সোমবার (১০ জানুয়ারি) দুই পক্ষের প্রতিনিধিদের স্বাক্ষরকৃত প্রতিবেদন বাণিজ্য মন্ত্রণালয়ে জমা দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এএইচএম সফিকুজ্জামান। তিনি বলেন, আমরা চূড়ান্ত প্রতিবেদন হাতে পেয়েছি। এখন বাংলাদেশ ব্যাংককে চিঠি দেয়া হবে যত দ্রুত সম্ভব গ্রাহকের টাকা ফেরত দেয়ার বিষয়ে পদক্ষেপ নেয়ার জন্য।

এদিকে কিউকমের আইনজীবী আবুল কালাম আজাদ আগেই বলেছেন, ৬ হাজার ৭২১টি ক্রয়াদেশের বিপরীতে ৫৯ কোটি ৫ লাখ ১০ হাজার ৩৪৭ টাকার একটি হিসাবের বিষয়ে ফস্টারের সঙ্গে আমরা একমত হয়েছি। এসকল গ্রাহক টাকা দেয়ার পরেও পণ্য সরবরাহ করা হয়নি। যার ফলে এই টাকাগুলো গ্রাহককে ফিরিয়ে দেয়া হবে।

২০১৯ সালে যাত্রা শুরু করে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম। লোভনীয় দামে গ্রাহকদের পণ্য দেয়ার কথা জানিয়ে টাকা নেয়ার পরও ঠিকমতো পণ্য় গ্রাহককে পৌঁছে না দিতে পারার অভিযোগ রয়েছে প্রতিষ্ঠনাটির বিরুদ্ধে। তাদের মতোই পেমেন্ট গেটওয়ে ফস্টারের বিরুদ্ধেও নানা ধরণের অভিযোগের কারণে তাদের একাউন্ট ফ্রিজ করে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত