ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

লকডাউন দিলেই ব্যবসা ক্ষতিগ্রস্ত হবে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২২, ১৮:২৩

লকডাউন দিলেই ব্যবসা ক্ষতিগ্রস্ত হবে
ছবি: ইলিয়াস সাজু

করোনার নতুন ধরণের সংক্রমণ নিয়ন্ত্রণে লকডাউনের বিপরীতে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি ‌নি‌শ্চিত করে জনসচেতনতা বাড়া‌নো উচিত বলে মনে করে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।

বুধবার (১২ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে এ কথা জানান ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন। এসময় উপ‌স্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব।

তিনি বলেন, যে দেশ যত বেশি সময় লকডাউন দিয়েছে সে দেশের অর্থনীতি তত বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। এখন প্রচুর রপ্তানি অর্ডার আসছে। এ মুহূর্তে লকডাউন দেয়া হলে ব্যবসা অনেক ক্ষ‌তিগ্রস্থ হবে।

ব্যবসায়ী এ নেতা আরো বলেন, করোনাভাইরাসের নতুন নতুন ভ্যারিয়েন্ট সৃ‌ষ্টি হ‌চ্ছে। আমাদের জীবনে কো‌ভিড একটা‌ পার্ট হ‌য়ে দাঁড়াচ্ছে। এটাকে নিয়েই আমাদের চলতে হবে।

তিনি‌ বলেন, দেশের অর্থনী‌তির বড় অংশ এসএমই খাত। এ‌ খাতকে সহায়তা না কর‌তে পারলে অর্থনী‌তি এগিয়ে নেয়া যাবে না। তাই এখন সময় এসেছে ব্যাংকগু‌লোর ঋণের এক‌টি নি‌র্দিষ্ট প‌রিমাণ অর্থ যেনো ছোট ব্যবসায়ীসহ ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (এসএমই) উদ্যোক্তারা পায় তা বাধ্যতামূলক করা।

বাংলাদেশ জার্নাল/আ,র/এমজে

  • সর্বশেষ
  • পঠিত