ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ঢাবির ডিন নির্বাচনে আওয়ামী পন্থীদের জয়

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২২, ১৫:০৯

ঢাবির ডিন নির্বাচনে আওয়ামী পন্থীদের জয়
ছবি: প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২ একাডেমিক বর্ষের জন্য দশটি অনুষদে ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়। দশটির মধ্যে আইন ‌অনুষদ ও আর্থ এন্ড এনভাইরনমেন্টাল সাইন্সেস অনুষদের নীল দলের প্রার্থী যথাক্রমে ড. মো. রহমত উল্লাহ ও ড. মো. জিল্লুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

অনুষ্ঠিত বাকি ৮টি অনুষদেই নীল দলের প্রার্থীরা জয় লাভ করেন।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন শেষে দুপুর ১টা ৪৫ মিনিটে নির্বাচন পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দীন আহমেদ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে ১৫৪ ভোট পেয়ে কলা অনুষদের ডিন নির্বাচিত হন অধ্যাপক ড. আবদুল বাছির। তার প্রতিদ্বন্দ্বি অধ্যাপক ড. মোহাম্মদ সিদ্দিকুর রহমান খান পান ৮০ ভোট। বিজনেস স্টাডিজ অনুষদে ১২১ ভোট পেয়ে বিজয়ী হন অধ্যাপক ড. আব্দুল মঈন। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম চৌধুরী পান ৬১ ভোট। বিজ্ঞান ‌অনুষদে অধ্যাপক ড. আব্দুস ছামাদ ১০৭ ভোট পেয়ে নির্বাচিত হন।

তার প্রতিদ্বন্দ্বি অধ্যাপক ড. মো. এমরান কাইয়ুম ৩৪ ভোট পান। সামাজিক বিজ্ঞান অনুষদে ১৬১ ভোট পেয়ে জয়ী হন অধ্যাপক ড. মো. জিয়াউর রহমান। তার প্রতিদ্বন্দ্বি অধ্যাপক ড. এ এস এম আমান উল্লাহ পান ২৪ ভোট। জীববিজ্ঞান অনুষদে ৮৭ ভোট পেয়ে নির্বাচিত হন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী অধ্যাপক ড. মো. আখতার হোসেন খান পেয়েছেন ৬৯ ভোট। ফার্মেসী ‌অনুষদে ৩২ ভোট পেয়ে নির্বাচিত হন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী অধ্যাপক ড. মো. শাহ এমরান পেয়েছেন ২১ ভোট। ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদে ৫২ ভোট পেয়ে ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বিতায় ড. মো. হায়দার আলী পান ২৫ ভোট। চারুকলা অনুষদে অধ্যাপক নিসার হোসেন ৪৩ ভোট পেয়ে বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বিতায় মো. ইস্রাফিল প্রাং মোট ৮ ভোট পান।

ফলাফল ঘোষণা করার পর সকলের প্রতি ধন্যবাদ জানিয়ে নির্বাচন পরিচালক অধ্যাপক মমতাজ উদ্দীন আহমেদ বলেন, ‘করোনা পরিস্থিতির ভেতরেও স্বাস্থ্যবিধি মেনে আমরা মোট তিনটি আলাদা স্থানে নির্বাচন পরিচালনা করেছি। অসুস্থতার জন্য যারা ভোট দিতে এসে গাড়ি থেকে নামতে পারেননি আমরা তাদের ভোট গাড়ি থেকে সংগ্রহ করেছি।’

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত