ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

হত্যা মামলার আসামি পেলেন নৌকার মনোনয়ন

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২২, ১৮:৩৫

হত্যা মামলার আসামি পেলেন নৌকার মনোনয়ন
ছবি- প্রতিনিধি

সপ্তম ধাপে অনুষ্ঠিতব্য ঝিনাইদহের শৈলকুপা উপজেলার মনোহারপুর ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়েছেন হত্যা মামলার আসামি জাহিদুল ইসলাম জাহিদ। শৈলকুপা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান যুবলীগের যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম জাহিদ শৈলকুপার উকিল মৃধা হত্যা মামলার আসামি। তিনি এ মামলায় জামিনে আছেন।

হত্যা মামলার আসামি নৌকার মনোনয়ন পাওয়ায় দলের মধ্যে শোরগোল শুরু হয়েছে। তৃণমূলে বিভেদ ও দ্বন্দ দেখা দিয়েছে। জাহিদের প্রতিপক্ষরা নৌকার মনোনয়ন বাতিলের দাবি জানিয়ে মাঠ গরম করছেন। করেছেন মনোনয়ন বোর্ডের কাছে আপিল।

পুলিশ সূত্রে জানা গেছে, শৈলকুপার দামুকদিয়া গ্রামে গত বছরের ২৫ জুলাই সামাজিক দলাদলির জের ধরে রাশিদুল ইসলাম ওরফে উকিল মৃধা (৪৫) নামে এক আওয়ামী লীগ কর্মী খুন হন। হত্যাকাণ্ডের পর গ্রামটিতে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয় বলে অভিযোগ।

উকিল মৃধা হত্যার জন্য আওয়ামী লীগের জাহিদ গ্রুপকে দায়ী করেন নিহতের ভাতিজা আজমীর শরীফ। তিনি জানান, গত বছরের ২৩ জুলাই আধিপত্য বিস্তার নিয়ে গ্রামে মারামারি হয়। বিষয়টি মীমাংসার জন্য ২৫ জুলাই রাতে শৈলকুপা থানা পুলিশের আহ্বানে সাড়া দিয়ে বৈঠক শেষে বাড়ি ফেরার পথে তাকে কুপিয়ে হত্যা করা হয়।

হত্যার ঘটনায় নিহতের স্ত্রী মনোহরপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বর তানিয়া খাতুন ২৬ জুলাই বাদী হয়ে ২৮ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন। এই মামলায় নৌকার মনোনয়নপ্রাপ্ত যুবলীগ নেতা জাহিদুল ইসলাম জাহিদ ২৪ নং আসামি।

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ জানান, খুনের মামলার আসামিকে মনোনয়ন দেয়ায় তৃণমূলে বিভেদ ছড়িয়ে পড়েছে।

এদিকে একজন হত্যা মামলার আসামি কিভাবে নৌকার মনোনয়ন পেলেন, তা নিয়ে প্রশ্ন তোলেন শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও মনোহরপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নু।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত