ঢাকা, মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

নির্মাণশ্রমিকদের হাতে ঢাবি অধ্যাপক খুন, লাশ জঙ্গলে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২২, ১৯:১৯  
আপডেট :
 ১৪ জানুয়ারি ২০২২, ১৯:৪০

নির্মাণশ্রমিকদের হাতে ঢাবি অধ্যাপক খুন, লাশ জঙ্গলে
জার্নাল ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইন্সটিটিউটের অধ্যাপক সাইদা খালেককে অপহরণের পর হত্যা করা হয়েছে। তিনি গত দুদিন ধরে নিখোঁজ ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার সকালে গাজীপুরে এই অধ্যাপকের বাসার কিছুটা দূরে একটি জঙ্গল থেকে লাশটি উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য লাশ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় আনোয়ার হোসেন নামের একজন নির্মাণশ্রমিককে আটক করেছে পুলিশ।

কাশিমপুর থানার দক্ষিণ পানিশাইল এলাকায় একটি তিন তলা ভবনের দোতলায় ভাড়া থাকতেন অধ্যাপক সাইদা। সাইদার তিন মেয়ে ও এক ছেলে। তাদের মধ্যে দুই মেয়ে থাকেন অস্টেলিয়ায়, এক মেয়ে ঢাকার উত্তরায় এবং ছেলে মতিঝিলে থাকেন।

পানিশাইল এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি আবাসিক প্রকল্পে একটি বাড়ি নির্মাণ করছিলেন অধ্যাপক সাইদা। আনোয়ার সেখানে কাজ করতেন।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব-এ খোদা জানিয়েছেন, আটক আনোয়ারের দেয়া তথ্যমতে শুক্রবার সকালে বাসার কাছে এক জঙ্গল থেকে সাঈদা গাফ্ফারের লাশ উদ্ধার করা হয়েছে। তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি আমরা।

আনোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে ওসি গণমাধ্যমকে আরও বলেন, ১১ জানুয়ারি নিহত অধ্যাপকের বাসায় লুটপাট করে তাঁকে গলাটিপে হত্যা করেন আনোয়ার ও তার সঙ্গীরা। এসময় তার বাড়ি থেকে ৭০ থেকে ৮০ হাজার টাকা লুটে নেওয়া হয়েছে। পরে মির্জাবাড়ি থেকে কিছুটা দূর একটি জঙ্গলের ভেতরে নিয়ে ফেলে দেয়।

আরও কী কী লুটপাট হয়েছে, তা বের করার চেষ্টা চলছে, হত্যাকাণ্ডে জড়িত অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে বলেও জানান ওসি।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত