ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

নাসিক নির্বাচন

গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট, নিরাপত্তা জোরদার

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২২, ০৯:৫৪  
আপডেট :
 ১৫ জানুয়ারি ২০২২, ১০:০৮

গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট, নিরাপত্তা জোরদার
সংগৃহীত ছবি।
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনের প্রচারণার শেষ দিন ছিলো গতকাল। শুক্রবার মধ্যরাত থেকে বন্ধ হয়ে যায় সকল নির্বাচনী প্রচার প্রচারণা।

এদিকে রোববারের নির্বাচনকে কেন্দ্র করে নগরীতে আইনশৃঙ্খলা বাহিনীর টহল বৃদ্ধি ও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। গাড়ি নিয়ে টহল দিচ্ছে র‌্যাব।

শুক্রবার রাত থেকেই নগরীর প্রবেশ পথ চাষাড়া পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। সন্দেহভাজন কাউকে পেলেই করা হচ্ছে জিজ্ঞাসাবাদ।

এ প্রসঙ্গে নারায়ণগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, সিটি নির্বাচনকে ঘিরে নগরীর নিরাপত্তা জোরদার করা হয়েছে। বহিরাগতদের নগরীতে প্রবেশ ঠেকাতে গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে।

তিনি আরও বলেন, ভোটের দিন এবং আগে ও পরে তিন স্তরের নিরাপত্তা নেয়া হয়েছে। ভোটের দিন ১৯২টি কেন্দ্রে পাঁচ হাজারেরও বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হবে।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটিতে ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রের ১ হাজার ৩৩৩ ভোটকক্ষে চলবে ভোটগ্রহণ। পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। নির্বাচনে মেয়র পদে ৬ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৪৫ জন ও সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৪ জনসহ মোট ১৮৯ প্রতিদ্বন্দ্বী রয়েছেন।

মেয়র পদে ৬ প্রার্থী হলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. মাছুম বিল্লাহ, খেলাফত মজলিসের এবিএম সিরাজুল মামুন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন, বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস, আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার।

২০১১ সালে সিটি কর্পোরেশন হিসেবে যাত্রা শুরুর পর তৃতীয়বারের মতো এই সিটিতে নির্বাচন হতে যাচ্ছে। গত ৩০ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করে কমিশন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত