ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪১ মিনিট আগে
শিরোনাম

নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২২, ২০:৪৩

নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ
ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। কমিশনে এখনো পর্যন্ত কেউ অভিযোগ করেননি। সেই সঙ্গে ধারণা করা হচ্ছে, ৫০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

রোববার সন্ধ্যায় সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানান তিনি।

এদিকে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিনা হায়াত আইভী ১ লাখ ৬১ হাজার ২৭৩ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার পেয়েছেন ৯২ হাজার ১৭১ ভোট।

রোববার সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সবশেষ পাওয়া খবর অনুযায়ী, ১৯২টি কেন্দ্রের মধ্যে এখন পর্যন্ত ৪৮ টি কেন্দ্রের ভোটের ফলাফল ঘোষণা করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, বিএনপির বিভিন্ন পদ থেকে অব্যাহতি পাওয়া স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের চেয়ে দ্বিগুণ ভোটে এগিয়ে আছেন নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। ৪৮ কেন্দ্রে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার পেয়েছেন ২১৬৩৫ ভোট, অন্যদিকে ডা. সেলিনা হায়াৎ আইভী পেয়েছেন ৩৮২৭৪ ভোট।

ভোটাররা যেন সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারে এ জন্য কেন্দ্রে কেন্দ্রে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। প্রথমবারের মতো নাসিকের শতভাগ ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোট নেওয়া হয়।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত