ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৬ মিনিট আগে

প্রবাসীকে হত্যাচেষ্টা মামলা, কারাগারে ইউপি চেয়ারম্যান

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২২, ২৩:৪৭

প্রবাসীকে হত্যাচেষ্টা মামলা, কারাগারে ইউপি চেয়ারম্যান
ছবি- প্রতিনিধি
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার মেঘনায় জজ মিয়া নামের এক প্রবাসীকে হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় মানিকারচর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. জাকির হোসেনসহ ৪ জনকে জেলহাজতে প্রেরণ করেছেন আদালত।

রোববার কুমিল্লা ৩নং আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শারমিন রিমা এ আদেশ দেন। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন কুমিল্লার আদালতের জি.আর.ও এবং মেঘনা থানার এ এস আই হেদায়েত।

জানা যায়, গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের দিনে মানিকারচর ইউনিয়নের আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকের সমর্থক ও স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটে। ওই সময় শাওন নামে একজন নিহতসহ ওই ঘটনায় জজ মিয়া নামে এক সৌদি প্রবাসী গুরুতর আহত হয়।

সহিংসতার ঘটনায় জজ মিয়ার ছোট ভাই আবু সায়েদ বাদী হয়ে কুমিল্লা আমলি আদালতে মানিকারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেনসহ ৯জনের নামে একটি মামলা করলে আদালত মামলাটি মেঘনা থানার ওসিকে রেকর্ডভুক্ত (এফআইআর) করতে নির্দেশ দেন।

গত ৩ ডিসেম্বর মেঘনা থানায় মামলাটি রেকর্ড করা হলে মামলায় অভিযুক্ত জাকির হোসেনসহ অন্য অভিযুক্তরা গত ৬ ডিসেম্বর উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন সময় প্রার্থণা করলে উচ্চ আদালত ৬ সপ্তাহের আগাম জামিন দেন এবং নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী, রোববার নিম্ন আদালতে জাকির হোসেনসহ ৫ জন অভিযুক্ত আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের জেলহাজতে প্রেরণ করেন।

মেঘনা থানার অফিসার ইনচার্জ ছমি উদ্দিন জানান, গত ইউপি নির্বাচনের দিনের সংঘর্ষের ঘটনায় আহত জজ মিয়ার ভাই বাদী হয়ে আদালতে মামলা করেন। এ মামলায় আসামিরা উচ্চ আদালতে জামিন নিয়ে নিম্ন আদালতে জামিন নিতে গেলে চার জনের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত