ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ২৬ মিনিট আগে

কোরিয়ায় অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের শীতবস্ত্র বিতরণ

কোরিয়ায় অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের শীতবস্ত্র বিতরণ
অনলাইন ডেস্ক

প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশের বিভিন্ন জেলায় গরিব অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে বাংলাদেশি স্টুডেন্টস’এসোসিয়েশন ইন কোরিয়া (বিএসএকে)। তীব্র এ শীতে দক্ষিণ কোরিয়ায় অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে কম্বলসহ শীতবস্ত্র পেয়ে খুশি শীতার্তরা।

সম্প্রতি সংগঠনটির উদ্যোগে দেশের উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় শীতবস্ত্র বিতরণ করা হয় বলে সংগঠনের সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বাংলাদেশি স্টুডেন্টস’এসোসিয়েশন ইন কোরিয়া (বিএসএকে) প্রতিষ্ঠাকালীন (২০১১) সময় থেকে কোরিয়ায় অধ্যয়নরত এবং ভবিষ্যতে উচ্চ শিক্ষা প্রত্যাশী ছাত্র-ছাত্রীদের কল্যাণে কাজ করার পাশাপাশি দেশের বিভিন্ন দূর্যোগ, মহামারী এবং আপদকালীন সময়ে সর্বাত্মক সহায়তা প্রদান করে আসছে।

বিএসএকে’র এক্সিকিউটিভ টিম মেম্বার ও ইনহা বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক আল আমিন বাংলাদেশ জার্নালকে বলেন, চলতি জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে রাজশাহীর গোদাগাড়ি, কুড়িগ্রামের নাগেশ্বরী, লালমনিরহাটের হাতিবান্ধা, ঠাকুরগাঁও সদর ও বগুড়ার ধুনট উপজেলায় প্রায় ৩০০ শীতার্ত মানুষের মাঝে উন্নত মানের কম্বল বিতরণ করা হয়েছে।

তিনি আরও জানান, কোরিয়ায় অবস্থানরত ছাত্র-ছাত্রী ও অন্যান্য পেশাজীবী বাংলাদেশীদের অনুদানের মাধ্যমে বিএসএকে শীতবস্ত্র বিতরণের কাজটি সমন্বয় করে। বিএসএকে কতৃক নিয়োজিত স্বেচ্ছাসেবকগন দেশে শীতবস্ত্র বিতরণের কাজটি সম্পন্ন করেন।

বিএসএকে’র শীতবস্ত্র বিতরণ প্রত্যক্ষ পর্যবেক্ষণ করেন বিএসএকে’র উপদেষ্টামণ্ডলীর সদস্য এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ব্যবসায় প্রশাসন বিভাগের ডিন ড. মনিরুল ইসলাম। তিনি এ কাজের জন্য সংগঠনের ভূয়সী প্রশংসা করেন।

ড. মনিরুল ইসলাম বলেন, বিদেশে থেকেও আমাদের শীক্ষার্থীরা দেশের কথা ভাবছে, এটা আমাদের অনেক বড় পাওয়া, অনেক বড় শক্তি।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত