ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৩৪ মিনিট আগে

১৫ বছর পর শিশু হত্যার রায়, আসামির যাবজ্জীবন

  জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২২, ১৮:১৪

১৫ বছর পর শিশু হত্যার রায়, আসামির যাবজ্জীবন
ছবি: প্রতিনিধি
জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাট সদর উপজেলার হানাইল গ্রামে চার মাস বয়সী এক কন্যা শিশুকে হত্যা মামলার প্রায় ১৫ বছর পর রায় দিয়েছেন আদালত। রায়ে আসামি জহুরুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়াও তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

সোমবার বিকেলে জয়পুরহাট জেলা ও দায়রা জজ নুর ইসলাম এই রায় দেন। এসময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে দুই জনকে খালাস দেয়া হয়।

দণ্ডপ্রাপ্ত জহুরুল ইসলাম সদর উপজেলার হানাইল গ্রামের তোফেল হোসেনের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৬ সালের ২২ জুলাই বিকেলে জয়পুরহাট সদর উপজেলার হানাইল গ্রামের আজিজার রহমানের ৪ মাসের কন্যাশিশু সুমাইয়াকে নিজ বাড়ির দোলনাতে রেখে বাহিরে হাঁস খুঁজতে যান মা। এসময় পরিবারের অন্যান্য সদস্যরাও বাইরে ছিলেন। এই সুযোগে পূর্ব শক্রতার জের ধরে আসামি জহুরুল শিশুটিকে তুলে নিয়ে হত্যা করে বাড়ির পেছনে একটি ডোবায় ফেলে পালিয়ে যান। পরে অনেক খোঁজাখুঁজির পর সন্ধ্যার আগে বাড়ির পেছনের ডোবা থেকে স্থানীয়রা শিশুটির মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

এ ঘটনায় নিহত শিশুর পরিবার ৩ জনের নাম উল্লেখ করে একই বছরের ২৩ জুলাই জয়পুরহাট সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০০৭ সালের ২২ মে জয়পুরহাট সদর থানার তৎকালীন উপ-পরিদর্শক খোকন আলী আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে সোমবার বিজ্ঞ আদালত এ রায় দেন।

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত