ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

ঢাবিতে শাবিপ্রবির প্রাক্তন শিক্ষার্থীদের মশাল মিছিল

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২২, ১৯:২৯  
আপডেট :
 ১৭ জানুয়ারি ২০২২, ১৯:৩৬

ঢাবিতে শাবিপ্রবির প্রাক্তন শিক্ষার্থীদের মশাল মিছিল
ছবি: প্রতিনিধি
ঢাবি প্রতিনিধি

আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন ও সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা।

সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টায় রাজু ভাস্কর্যের সামনে এই সমাবেশ করেন তারা। তারপর তারা মশাল মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের দিকে যান।

আন্দোলনরত শিক্ষার্থীরা শাবিপ্রবি ভিসির পদত্যাগসহ পুলিশি হামলার বিচার, আহত শিক্ষার্থীদের চিকিৎসার ভার বহন ও এ বিষয় নিয়ে তাদের ভবিষ্যত নিরাপত্তার দাবি জানান।

সমাবেশে পদার্থবিজ্ঞান বিভাগের ২০১২-১৩ সেশনের প্রাক্তন শিক্ষার্থী তানভীর আকন্দ বলেন, ‘আমাদের সবার দাবি বিশ্ববিদ্যালয়ের ভিসিকে ও প্রক্টোরিয়াল বডিকে পদত্যাগ করতে হবে। আক্রমণে আহত শিক্ষার্থীদের চিকিৎসা খরচ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বহন করতে হবে। এবং এই ঘটনার সুরাহা করতে হবে। পরবর্তী সময়ে আমাদের ছোট ভাইবোনেরা যাতে এই ঘটনার জেরে কোনো হ্যারাসমেন্টের শিকার না হয় সেটি নিশ্চিত করতে হবে। এ ধরণের জঘন্য ঘটনা বাংলাদেশের ইতিহাসে কোনো বিশ্ববিদ্যালয়ে ঘটেছে কি-না সন্দেহ আছে। সর্বোপরি আমরা শিক্ষার্থীবান্ধব শাবিপ্রবি চাই। আমাদের দাবি দেশের সব বিশ্ববিদ্যালয়ের প্রশাসন যাতে শিক্ষার্থীবান্ধব হয়।’

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত