ছন্দে, সুরে, গানে ফুটপাতে বিক্রি হচ্ছে শীতবস্ত্র

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২২, ০২:১৭ | অনলাইন সংস্করণ

  সাব্বির হোসেন, সাভার প্রতিনিধি

ছবি: প্রতিনিধি

কোথায় আছে বা মাঘের শীতে বাঘও কাপে। তেমনি ভাবে শীতের শেষ দিকে জমে উঠেছে সাভারের বিভিন্ন ফুটপাত। ক্রেতাদের ভিড়ে ব্যাস্ত সময় পার করছেন এসব ভ্রাম্যমাণ ব্যবসায়ীরা। বিভিন্ন ব্রান্ডের শীতের নানা রকমের জামা-কাপড় নিয়ে বসেছে এসব ব্যবসায়ীরা।

সাভার-আশুলিয়ার অনেক স্থানে দেখা যাচ্ছে, বিভিন্ন ছন্দে, সুরে, গানে ফুটপাতে বিক্রি হচ্ছে শীতবস্ত্র। ক্রেতারা সাধ্যমত পছন্দের শীতবস্ত্র কিনছেন তারা।

বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এসব দোকানের ক্রেতা। একাধিক ব্যক্তিদের সাথে কথা বললে তারা বাংলাদেশ জার্নালকে বলেন, আমরা গার্মেন্টসে কাজ করি ভাই, দামি দামি ব্র্যান্ডের অনেক পোশাকি তৈরি করি। আবার আমরাও ব্র্যান্ডের পোশাক পরি এই ফুটপাত থেকে কিনে।

আরেকজনের সাথে কথা বললে তিনি বলেন, ফুটপাতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষসহ আমরা যারা মধ্যবিত্ত আছি আমরা অনেকেই এমন ফুটপাত থেকে জামা-কাপড় কিনে থাকি বারোমাসি। পরিবারের জন্য কিছু নিয়েছি। এবার নিজের জন্য একটা ভালো শীতের জামা খুঁজছি।

ফুটপাতের দোকানদারদের জিজ্ঞাসা করলে তারা বলেন, এখন শীতের শেষ সময় মোটামুটি কাস্টমারের ভিড় আছে। বেচাকেনা ও বেশ ভালা হইতাছে।

মোস্তাফিজুর রহমান ডলার, পেশায় একজন রিকশাচালক তিনি বললেন, মামা এই শীতে আমি একটা মোটা জামা কিনছি। সন্ধ্যার পরে ও সকালে রিকশাতে অনেক ঠাণ্ডা লাগে চালানোর সময়। তাই এই শীতের জামাটা কিনছি আড়াইশো টাকা দিয়া। জামাটা অনেক অম আছে।

বাংলাদেশ জার্নাল/কেএ