ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ছুটে গিয়ে মসজিদ ভাঙা ঠেকালেন ইউএনও আফরিন

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২২, ১৭:৫১

ছুটে গিয়ে মসজিদ ভাঙা ঠেকালেন ইউএনও আফরিন
ছবি- সংগৃহীত

কুমিল্লা শহরতলির চাঁনপুরে সরকারি এক নম্বর খাস খতিয়ানের সম্পত্তিতে ৩০ বছর আগে নির্মিত একটি পরিত্যক্ত মসজিদ ভেঙে নিচ্ছিলেন স্থানীয় বাসিন্দা মৃত কালা মিয়ার ছেলে বিল্লাল হোসেন।

গতকাল বুধবার স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে সেখানে ছুটে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকিয়া আফরিন। সঙ্গে সঙ্গেই তিনি মসজিদ ভাঙার কাজ বন্ধ করে দেন।

স্থানীয় বাসিন্দারা জানান, জেলার আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের চাঁনপুর মধ্যপাড়ায় স্থানীয়দের অর্থে ৩০ বছর আগে নির্মিত বন্দিশাহী জামে মসজিদের পাশে নতুন আরেকটি মসজিদ নির্মাণ করা হয়। পাঁচ বছর আগে মসজিদটি নির্মাণ করা হয়। তিন দিন আগে মসজিদটি ভাঙার কাজ শুরু করেন বিল্লাল হোসেন। এরপর খবর পেয়ে মসজিদ ভাঙার কাজ বন্ধ করেন ইউএনও।

পরিত্যক্ত মসজিদটির জায়গার কাগজ আছে বলে দাবি করে অভিযুক্ত বিল্লাল হোসেন বলেন, মসজিদটি খাস জায়গায় নয় আমার বাবা-চাচারা জায়গা দিয়েছেন। তারাই এটি নির্মাণ করেছেন। মসজিদটি দীর্ঘদিন ধরে পরিত্যক্ত।

স্থানীয়রা দাবি করছেন, মসজিদ ভেঙে সেখানে মার্কেট নির্মাণের পরিকল্পনা নিয়েছেন বিল্লাল।

এ ব্যাপারে বিল্লাল বলেন, মসজিদের স্থানে মার্কেট নির্মাণ করার কথা মিথ্যা ও বানোয়াট। সেখানে একটি হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা করার উদ্যোগ নিয়েছি। আর আমি কাজগপত্র নিয়ে ইউএনও’র কাছে যাবো।

এ বিষয়ে ইউএনও জাকিয়া আফরিন বলেন, সরকারের এক নম্বর খাস খতিয়ানে থাকা সম্পত্তিতে নির্মিত হয়েছে মসজিদটি। সেখানে গিয়ে ভাঙার কাজ বন্ধ করে দিয়েছি। 'কারণ সরকারি সম্পত্তিতে থাকা মসজিদ তিনি এভাবে ভাঙতে পারেন না। তাকে বলেছি, কাগজপত্রসহ আমাদের সাথে কথা বলতে।’

জাকিয়া আফরিন কুমিল্লা আদর্শ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। ২০১৯ সালের জুন মাস থেকে তিনি সেখানে কর্মরত রয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত