ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

বাড়ি থেকে তুলে নিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ, সেই দুলাল গ্রেপ্তার

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২২, ১৭:৫৭

বাড়ি থেকে তুলে নিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ, সেই দুলাল গ্রেপ্তার
ছবি- প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ায় বাড়ি থেকে তুলে নিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে চার্জশিটভুক্ত পলাতক আসামি মোহাম্মদ দুলালকে (৩০) চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার সকালের দিকে চট্টগ্রামের সীতাকুন্ড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের একটি দল।

গ্রেপ্তার দুলাল উখিয়ার রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়াপালং এলাকার রশিদ আহমদের ছেলে। র‍্যাব-১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খাইরুল ইসলাম সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহারের বরাতে খাইরুল ইসলাম বলেন, গত বছরের আগস্টের মাঝামাঝি সময়ে ভুক্তভোগী স্কুলছাত্রীর বাবা-মা চিকিৎসার জন্য চট্টগ্রাম শহরে অবস্থান করছিলেন। এ সময় বাড়িতে অবস্থান করছিল ভুক্তভোগী স্কুলছাত্রী ও তার এক ভাবি।

এক পর্যায়ে গত বছর ১৪ আগস্ট রাতে স্থানীয় বখাটে মোহাম্মদ দুলাল জোরপূর্বক বাড়িতে প্রবেশ করে অস্ত্রের ভয় দেখিয়ে ওই ছাত্রীকে তুলে নিয়ে যায়। রাতভর ধর্ষণ শেষে সকালে ওই ছাত্রীকে বাড়ির আঙিনায় ফেলে রেখে দুলাল সটকে পড়ে। পরে খবর পেয়ে মেয়েটির বাবা-মা চট্টগ্রাম থেকে এসে তাকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা করান।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, মেয়েটির চিকিৎসা শেষে গত বছর ১৬ আগস্ট তার মা বাদী হয়ে মোহাম্মদ দুলালকে প্রধান আসামি করে উখিয়া থানায় একটি মামলা করেন। ওই মামলার তদন্তকারি কর্মকর্তা দুলালকে অভিযুক্ত করে আদালতে চার্জশিটও প্রদান করেছেন। কিন্তু অভিযুক্ত আসামি গ্রেপ্তার এড়াতে এলাকা ছেড়ে আত্মগোপন করে।

কিছুদিন আগে ভুক্তভোগী স্কুলছাত্রীর স্বজনরা র‍্যাবের কাছে আসামি গ্রেপ্তার না হওয়ার ব্যাপারে একটি অভিযোগ দেন। এরপর থেকে আসামিকে ধরতে নানাভাবে অনুসন্ধান অব্যাহত রাখে র‍্যাব। এক পর্যায়ে মামলার প্রধান অভিযুক্ত দুলাল গ্রেপ্তার এড়াতে চট্টগ্রামের সীতাকুন্ড এলাকায় আত্মগোপন করলে র‍্যাব সেই খবর পায়। পরে আজ বৃহস্পতিবার অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। আসামিকে উখিয়ায় থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত