ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২২, ১৩:২৪  
আপডেট :
 ২১ জানুয়ারি ২০২২, ১৩:২৮

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সরকারি নির্দেশনা অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে এসব পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

আজ শুক্রবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এর আগে আজ থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল কলেজ বন্ধ করার নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। এই নির্দেশনাও আজ থেকেই কার্যকর হবে।

এছাড়াও মন্ত্রিপরিষদ বিভাগ থেকে করোনা সংক্রমণরোধে ৫ টি জরুরী নির্দেশনা জারি করা হয়েছে।

প্রথম নির্দেশনায় ১৬ দিন বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলা হয়েছে। ২১জানুয়ারী থেকে ৬ ফেব্রুয়ারী পর্যন্ত সকল স্কুল, কলেজ বন্ধ থাকবে।

দ্বিতীয় নির্দেশনায় বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব্যবস্থাগ্রহণ করবে।

তৃতীয় নির্দেশনায় রাষ্ট্রীয়, সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় সমাবেশ,অনুষ্ঠানসমূহে ১০০ জনের বেশী সমাবেশ করা যাবে না। এসব ক্ষেত্রে যারা যোগদান করবেন, তাদের অবশ্যই ভ্যাকসিন সার্টিফিকেট অথবা ২৪ ঘন্টার মধ্যে পিসিআর সার্টিফিকেট আনতে হবে।

চতুর্থ নির্দেশনায় বলা হয়েছে, সরকারি-বেসরকারি অফিস, শিল্প কারখানাসমূহের কর্মকর্তা ও কর্মচারীদের অবশ্যই ভ্যাকসিন সার্টিফিকেট গ্রহণ করতে হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে দায়িত্ববহন করবে।

পঞ্চম ও শেষ নির্দেশনায় বলা হয়েছে, বাজার, মসজিদ, বাসস্ট্যান্ড, লঞ্চঘাট, রেলস্টেশনসহ সবধরণের জনসমাবেশে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী বিষয়টি মনিটর করবে।

বাংলাদেশ জার্নাল/একে/এসএস

  • সর্বশেষ
  • পঠিত