ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ১৩ মিনিট আগে

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করতে ঢাকায় শাবিপ্রবির শিক্ষকরা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২২, ১১:৪৬  
আপডেট :
 ২২ জানুয়ারি ২০২২, ১১:৫৫

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করতে ঢাকায় শাবিপ্রবির শিক্ষকরা
জার্নাল ডেস্ক

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকদের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকায় এসেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপুর মনির সঙ্গে বৈঠকের জন্য। শুক্রবার রাতের ফ্লাইটে তারা সিলেট থেকে ঢাকায় পৌঁছান।

জানা গেছে, শাবিপ্রবির চলমান পরিস্থিতি নিয়ে আজ শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসবেন শিক্ষামন্ত্রী। পাশাপাশি আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

ঢাকায় আসা পাঁচ সদস্যের এ দলের মধ্যে রয়েছেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস, সাধারণ সম্পাদক মহিবুল আলম, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদ তালুকদার, ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন. খায়রুল ইসলাম রুবেল।

বিষয়টি নিশ্চিত করে শনিবার সকালে শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস বলেন, আমরা শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করতে এখন ঢাকায় অবস্থান করছি। মন্ত্রীর সঙ্গে শিক্ষার্থীদের প্রতিনিধিদেরও বৈঠক হওয়ার কথা রয়েছে। সবাইকে নিয়ে বৈঠক করবেন নাকি আলাদা তা এখনও জানানো হয়নি। তাই আমরা অপেক্ষা করছি।

এর আগে শুক্রবার বিকেলে শিক্ষামন্ত্রীর সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন শিক্ষার্থীরা। তখন শিক্ষামন্ত্রী শিক্ষার্থী ও শিক্ষকদের প্রতিনিধি দলকে আলোচনা করার জন্য ঢাকায় আসার প্রস্তাব দেন। শিক্ষার্থীরা প্রথমে আলোচনা করতে সম্মত হলেও পরে তারা ঢাকায় আসার সিদ্ধান্ত পরিবর্তন করে। তারা অনলাইন মাধ্যমে আলোচনায় বসার প্রস্তাব দেন। এখনও সে আলোচনা হয়নি। এদিকে উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের অনশন চলমান রয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত