ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে

শাবিপ্রবির আন্দোলনে সংহতি জানিয়ে ঢাবিতে শিক্ষার্থীদের অবস্থান

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২২, ১৩:৩০

শাবিপ্রবির আন্দোলনে সংহতি জানিয়ে ঢাবিতে শিক্ষার্থীদের অবস্থান
ছবি: প্রতিনিধি
ঢাবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি পালিত হয়।

আন্দোলনকারীরা 'শাবিপ্রবির সাথে ঢাবির সংহতি' ব্যানারে পরিচালিত কর্মসূচিতে উপাচার্যের পদত্যাগসহ আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার বিচার দাবি করেন।

আন্দোলনরত ফার্মেসী বিভাগের শিক্ষার্থী আরাফাত সাদ বলেন, ‘ভিসির নির্দেশে পুলিশ শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। দেশের ইতিহাসে এমন ঘটনা নেই বললে চলে। আমরা পাকিস্তানি, এরশাদের শাসনামলে এরকম স্বৈরাচারী কর্মকাণ্ড দেখেছি। যতদিন পর্যন্ত শাবিপ্রবির শিক্ষার্থীদের দাবি আদায় হবে না ততদিন পর্যন্ত তাদের সঙ্গে আমাদের আন্দোলনও চলবে।’

অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া বিশ্ববিদ্যালয়ের অন্য শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন ফিন্যান্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জাবির আহমেদ জুবেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোজাম্মেল, একাউন্টিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মাহির শাহারিয়ার, আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী কাজী রাকিব, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাসান প্রমুখ।

কর্মসূচিতে শিক্ষার্থীরা শাবিপ্রবির শিক্ষার্থীদের সকল দাবির প্রতি সংহতি জানান এবং দাবিগুলো পূরণ না হলে তাদের কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত