ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

আনোয়ার খান এমপির উদ্যোগে নিরসন হলো দীর্ঘদিনের দুর্ভোগ

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ১৫:৩০  
আপডেট :
 ২৩ জানুয়ারি ২০২২, ১৮:৩৩

আনোয়ার খান এমপির উদ্যোগে নিরসন হলো দীর্ঘদিনের দুর্ভোগ
ছবি- প্রতিনিধি

রাস্তা তো নয়, যেন যুদ্ধযাত্রা। এই রাস্তা দিয়ে রামগঞ্জ উপজেলার কাউনিয়া থেকে একবার সোনাপুর গেলে ফিরে আসাটা হয়ে পড়তো দুরূহ। রাস্তা পাকা করার পর এমন কথাই বলছিলেন ইছাপুরের স্থানীয় বাসিন্দারা। জনদুর্ভোগ নিরসনে স্থানীয় সাংসদ ড. আনোয়ার হোসেন খানের প্রচেষ্টায় ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে শিবপুর থেকে কাউনিয়া বাজার পর্যন্ত ৪ কিলোমিটার রাস্তা পাকাকরণ সম্পন্ন হয়েছে।

স্থানীয়রা জানান, দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে রাস্তাটির সংস্কার না হওয়ায় খানাখন্দ সৃষ্টি হয়। ফলে যান চলাচলের অনুপযোগী হয়ে যায় রাস্তাটি। এখন সাংসদ ড. আনোয়ার হোসেন খানের উদ্যোগে রাস্তাটি পাকা করে দেয়ায় এলাকায় আনন্দ-উল্লাস চলছে।

স্থানীয় অটোরিকশা চালক রুহুল আমিন বলেন, যাত্রী নিয়ে এই রাস্তা ব্যবহার করতে হতো। প্রায় সময়ই মাঝপথে বিকল হয়ে যেত অটোরিকশা। যার ফলে যাত্রীরা দুর্ব্যবহার করতো। রাস্তা সংস্কার হওয়ায় আমরা অনেক খুশি।

স্থানীয় বাসিন্দা মেহেদী হাসান মঞ্জু বলেন, এই রাস্তা সংস্কারের ফলে আমাদের দীর্ঘদিনের ভোগান্তি দূর হয়েছে। বহু বছর ধরে অনেক কষ্ট করছি।

একই এলাকার জসিম গাজী জানান, রাস্তা চলাচলের অনুপযোগী হওয়ার ফলে অনেক কষ্টে বাসায় যাতায়াত করতে হতো। মাঝেমধ্যে বিকল্প রাস্তা দিয়ে বাসায় ফিরতে হতো। একটু বৃষ্টি হলে রাস্তায় পানি জমে যেতো। এমপি মহোদয় ১ কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে চার কিলোমিটার রাস্তা সংস্কার করে দিয়েছেন। যার দলে দীর্ঘদিনের ভোগান্তির অবসান হলো।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত