ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

গোপালগঞ্জে একদিনে ৪৪ জনের করোনা

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ১৬:৩৮

গোপালগঞ্জে একদিনে ৪৪ জনের করোনা
ছবি- প্রতিনিধি

গোপালগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় ৬ চিকিৎসকসহ ৪৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। চিকিৎসকদের সবাই বিভিন্ন ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত। জেলায় আক্রান্তের হার ২০ দশমিক ৬৫ শতাংশ।

গোপালগঞ্জ সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জানুয়ারি মাসের আগ থেকে জেলায় করোনা শনাক্তের সংখ্যা কম ছিল। কিন্তু জানুয়ারি মাস থেকেই করোনা শনাক্তের সংখ্যা দিন দিন বাড়তে থাকে। আক্রান্তের সংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে করোনা রোগীর চাপ বাড়ছে হাসপাতালগুলোতে।

আরও জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় ২১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে সদর উপজেলার ৬ চিকিৎসকসহ ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪০ জন, টুঙ্গিপাড়া উপজেলায় ৩ জন ও কাশিয়ানী উপজেলায় ১ জন রয়েছে। গত এক সপ্তাহে জেলায় ১২৩ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

জেলায় সর্বমোট ৫২ হাজার ৮৯১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১০ হাজার ২২৪ জন। এর মধ্যে সদর উপজেলায় ৩ হাজার ৯১৬ জন, কাশিয়ানী উপজেলায় ১ হাজার ৭৭৩ জন, টুঙ্গিপাড়া উপজেলায় ১ হাজার ৭৭১ জন, মুকসুদপুর উপজেলায় ১ হাজার ৫০২ জন ও কোটালীপাড়া উপজেলায় ১ হাজার ২৬২ জন রয়েছে। এ পযর্ন্ত জেলায় করোনায় মারা গেছেন ১০৩ জন ও সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৪৭ জন।

এদিকে জেলা শহরের বিভিন্ন স্থানে ঘুরে দেখা গেছে, রাস্ত-ঘাট, বাজারসহ বিভিন্ন স্থানে রয়েছে সাধারণ মানুষের ভিড়, রয়েছে সচেতনার অভাব। অনেকই সামাজিক দূরত্ব মানা তো দূরের কথা মাস্ক পরিধান না করেই বাইরে বের হয়েছেন। এতে করোনা সংক্রমের ঝুঁকি বেড়েই চলছে।

গোপালগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডা: বিচিত্র কুমার বিশ্বাস বলেন, ৬ চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। তাদেরকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এখানে করোনার অনেক রোগী আসেন। সেখান এই ৬ জন চিকিৎসত আক্রান্ত হতে পারেন।

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত