ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৩ মিনিট আগে
শিরোনাম

হত্যাকাণ্ডে জড়িতদের হামলায় ৫ পুলিশ সদস্য আহত

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২২, ১৫:৩৩

হত্যাকাণ্ডে জড়িতদের হামলায় ৫ পুলিশ সদস্য আহত
ছবি- প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়ায় হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার অভিযানে পুলিশের ওপর তাদের হামলার অভিযোগ উঠেছে। এতে পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন।

রোববার দিবাগত মধ্যরাতে চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ঠুটিয়াখালী এলাকায় এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে পুলিশ মোহাম্মদ সাগর নামে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেপ্তার করেছে। তার বাড়ি ওই এলাকায়।

চকরিয়া থানার ওসি ওসমান গনি জানান, এ ঘটনায় সোমবার সকালে থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম সরওয়ার বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও পাঁচজনকে আসামি করে মামলা দায়ের করেছেন। মামলার অন্য আসামিরা হলেন চকরিয়ার বদরখালী ইউনিয়নের ঠুটিয়াখালী এলাকার মোহাম্মদ ছোটন এবং একই এলাকার মোহাম্মদ রাজীব।

এদিকে আহতদের মধ্যে ২ জন উপ-পরিদর্শক (এসআই) ও ৩ জন কনস্টেবল বলে তথ্য পাওয়া গেলেও তাদের নাম ও পরিচয় জানা যায়নি।

এর আগে রোববার দুপুরে চকরিয়ার বদরখালীতে ‘বদরখালী সমবায় সমিতির’কার্যালয়ের সামনে জমি বিরোধ নিয়ে সালিশী বৈঠকে প্রতিপক্ষের হামলায় জয়নাল আবেদীন ওরফে বদন (৪০) নামের এক যুবক নিহত এবং চারজন আহত হওয়ার ঘটনা ঘটে।

ওসি ওসমান গনি জানান, জয়নাল আবেদীন ওরফে বদন হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশের একটি দল রাতে ওই এলাকায় অভিযান চালায়। এসময় একদল দুর্বৃত্ত লাঠি-সোটা ও ধারালো অস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এক পর্যায়ে হামলাকারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে চকরিয়া থানায় কর্মরত ৫ পুলিশ সদস্য আহত হয়। এসময় আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি ছুড়লে হামলাকারিরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে হামলাকারিদের ছোড়া গুলিতে আহত একজনকে পুলিশ গ্রেপ্তার করে। পরে ৫ পুলিশ সদস্যসহ গুলিবিদ্ধ অবস্থায় গ্রেপ্তার ব্যক্তিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এসময় গ্রেপ্তার ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

তবে বদন হত্যার ঘটনায় এখনো মামলা দায়ের হয়নি বলে জানান ওসি। হত্যাকাণ্ড এবং পুলিশের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত