ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৩৪ মিনিট আগে

পরীক্ষা বহাল রাখার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২২, ১৬:৩৯

পরীক্ষা বহাল রাখার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
নারায়ণগঞ্জ প্রতিনিধি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষের স্থগিত পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন করার দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন করেছে পরীক্ষার্থীরা।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে চলমান পরীক্ষা বহাল রাখার দাবিতে মানববন্ধন করে তারা। মানববন্ধনে অংশ নেয়া পরীক্ষার্থীদের হাতে ‘স্থগিত পরীক্ষা চালু করে অনতিবিলম্বে রুটিন প্রকাশের’ দাবি সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়। মানববন্ধনে অংশ নেয়া সকলেই সরকারি তোলারাম কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী বলে জানান।

শিক্ষার্থীরা বলেন, গত ২৯ ডিসেম্বর শুরু হওয়া স্নাতক চতুর্থ বর্ষের পরীক্ষার লিখিত তিনটি বিষয় বাকি ছিল। সর্বশেষ ১৯ জানুয়ারি পরীক্ষা দেয়ার পর করোনার সংক্রমণের অজুহাতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এতে চলমান পরীক্ষাও অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়।

পরীক্ষার্থীরা বলেন, চার বছরের স্নাতক কোর্সের প্রায় ছয় বছর হয়ে যাচ্ছে। যে পরীক্ষা ২০২০ সালে শেষ হওয়ার কথা সেই পরীক্ষা ২০২২ সালে এসেও আটকে আছে। এতে সেশনজট, চাকরি ও চাকরিপ্রাপ্তির বয়সসীমা নিয়ে জটিলতা পড়ার আশঙ্কা করছেন পরীক্ষার্থীরা।

তারা বলেন, গত পরীক্ষাগুলো স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে তারা দিয়েছেন। বাকি তিনটি লিখিত পরীক্ষাও তারা স্বাস্থ্যবিধি মেনে দিতে পারবেন। তাছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন সাত কলেজসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার জন্য সংশোধিত রুটিন দিয়েছে। বিদ্যমান পরিস্থিতিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান সকল পরীক্ষাও চালু করার দাবি জানান তারা।

মানববন্ধনে অংশ নেন মেহেদী হাসান সুজন, সুমাইয়া ইসলাম, নূরে আলম, আল-আমিন নূর, রাহুল কুন্ড, আশরাফুল আলম অনিক, রাজীব, মাসুম, তানভীর, নাজমুন ইতি, সজল, লুবনা জাহান, এসহাক মিয়া প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত