ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

কবর থেকে কঙ্কাল চুরি, দুইজন হাজতে

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২২, ২০:৫২

কবর থেকে কঙ্কাল চুরি, দুইজন হাজতে
প্রতীকী ছবি

জামালপুরের সরিষাবাড়ীতে কবর থেকে দুই শিশুর কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় সোমবার দুপুরে দুইজনকে আটক করে হাজতে পাঠিয়েছে পুলিশ।

গত শুক্রবার গভীর রাতে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পোগলদিঘা উত্তরপাড়া জামে মসজিদ সংলগ্ন গোরস্থান থেকে কঙ্কাল চুরি হয়। এ ঘটনায় আটককৃতরা হলেন— পোগলদিঘা গ্রামের রাজমিস্ত্রী তোফাজ্জল হোসেনের ছেলে শেখ ফরিদ (২৪) ও সাগর আলীর ছেলে মোহাম্মদ আলী (১৮)।

স্থানীয় সূত্র জানায়, পোগলদিঘা গ্রামের জহুরুল ইসলামের শিশুকন্যা জহুরা (৫) দুই বছর আগে মারা যায়। একই গ্রামের আব্দুল বারেকের ছেলে শামীম মিয়া (১০) মারা যায় ১২ বছর আগে। উভয়কে পোগলদিঘা উত্তরপাড়া জামে মসজিদ সংলগ্ন গোরস্থানে দাফন করা হয়।

গত শুক্রবার গভীর রাতে শেখ ফরিদ ও মোহাম্মদ আলী কবর থেকে ওই দুই শিশুর কঙ্কাল চুরি করে। এলাকাবাসী বিষয়টি বুঝতে পেরে সোমবার সকালে শেখ ফরিদ ও মোহাম্মদ আলীকে বাড়ি থেকে আটক করে পুলিশকে খবর দেয়। পরে তারাকান্দি তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের ধরে দুপুরে আদালতে সোপর্দ করে।

পোগলদিঘা গ্রামের জহুরুল ইসলাম জানান, তার মেয়ের কঙ্কাল চুরির সাথে জড়িতরা একই গ্রামের। কী কারণে তারা এটি করেছে জানেন না।এলাকাবাসীর সন্দেহ হলে তাদেরকে ধরে পুলিশের কাছে দেয়।

তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ বলেন, এলাকাবাসী কঙ্কাল চুরির সাথে জড়িত সন্দেহে দুই ব্যক্তিকে ধরে পুলিশের কাছে হস্তান্তর করে। তাদেরকে ৫৪ ধারায় আটক দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত