ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

নির্বাচনী অফিস ভাঙচুর, মেম্বার প্রার্থীকে জরিমানা

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২২, ২২:২৪

নির্বাচনী অফিস ভাঙচুর, মেম্বার প্রার্থীকে জরিমানা
ছবি- প্রতিনিধি

কুমিল্লার দেবিদ্বার উপজেলার শিবপুরে নির্বাচনী অফিস ভাঙচুরের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকালের দিকে ইউছুফপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী ফুটবল প্রতীকের নির্বাচনী অফিস ভাঙচুর ও সমর্থকদের বাড়িতে হামলার ঘটনা ঘটে।

এ সময় স্থানীয় বাসিন্দা ব্যাংক কর্মকর্তা নুরুল ইসলামের বাড়িতে হামলা ও নারীদের লাঞ্চিত করার অভিযোগ উঠেছে মোরগ প্রতীকের মেম্বার প্রার্থী আবুল কালাম আজাদ ও তার সমর্থকদের বিরুদ্ধে। ঘটনায় সাবেক মেম্বার ইউছুফের ছেলে আহত হন।

এদিকে ঘটনার সত্যতা পেয়ে অভিযুক্ত প্রার্থী আবুল কালাম আজাদকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা বিষয়টি নিশ্চিত করেছেন।

ফুটবল প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন বলেন, আবুল কালাম আজাদের একটি মিছিল বিকেলে মুগসাইর থেকে শিবপুরে যাচ্ছিলো। এ সময় তারা আমাদের পূর্বপাড়া নির্বাচনী অফিসটি ভাঙচুর করে ও আমার সমর্থকদের ওপর হামলা চালায়। আমরা আতঙ্কে আছি।

এ বিষয়ে মোরগ প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, এটা তেমন কোনো নির্বাচনী অফিস না। তাদের (ফুটবল) জনপ্রিয়তা নেই। তাই তারা আমার বিরুদ্ধে অভিযোগ তুলছে।

কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা বলেন, আবুল কালাম আজাদ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মিটিং, মিছিল ও শোডাউন করেছেন। তিনি স্বীকার করেছেন যে, শিবপুরে আরেক প্রার্থীর সঙ্গে তার সমর্থকদের ঝামেলা হয়েছে। এসব ঘটনায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরিফুর রহমান বলেন, অভিযুক্ত মেম্বার প্রার্থীকে ৫০ হাজার টাকা জড়িমানা করা হয়েছে৷ এ ধরনের ঘটনা দ্বিতীয়বার যেন না ঘটে সেই প্রতিশ্রুতি নেয়া হয়েছে৷ পরবর্তীতে এমন ঘটনা ঘটলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত