ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২২, ২৩:২১

সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত

দেশে বেড়েছে নতুন করে করোনা সংক্রমণ। আর এর প্রভাব পড়েছে চাকরি খাতেও। এর আগে করোনা সংক্রমণ মোকাবেলায় সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসগুলোয় অর্ধেক কর্মকর্তা ও কর্মচারী নিয়ে পরিচালনা করার আদেশ জারি করেছে সরকার। এছাড়া সরকারি বিভিন্ন খাতে নিয়োগ পরীক্ষাও স্থগিত হচ্ছে।

এরই ধারাবাহিকতায় এবার ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের তত্ত্বাবধানে অনুষ্ঠেয় সব নিয়োগ পরীক্ষা ১ ফেব্রুয়ারি থেকে স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিরাজমান করোনা পরিস্থিতি বিবেচনায় ১ ফেব্রুয়ারি থেকে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের সব ধরনের এমসিকিউ, লিখিত ও মৌখিক পরীক্ষা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পরবর্তী সময়ে কম সময়ের নোটিশে পরীক্ষার্থীরা যাতে স্থগিত হওয়া পরীক্ষাগুলোতে অংশগ্রহণ করতে পারেন, সে জন্য তাঁদের প্রস্তুত থাকতে।

এর আগে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় আরও কয়েকটি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো হলো বাংলাদেশ সরকারি কর্ম কমিশন, মৎস্য অধিদপ্তর, ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমইএফ), কোল পাওয়ার জেনারেশন কোম্পানি বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল), বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ও দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে এসব নিয়োগ পরীক্ষা আবার কবে অনুষ্ঠিত হবে, তা এখনো বলা হয়নি।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত