ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

লবিস্ট নিয়োগের অর্থ কোথায় পেল বিএনপি : প্রধানমন্ত্রী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২২, ০১:২১

লবিস্ট নিয়োগের অর্থ কোথায় পেল বিএনপি : প্রধানমন্ত্রী
ফাইল ছবি

বাংলাদেশকে ধ্বংস করার জন্য বিএনপি যুক্তরাষ্ট্রে লবিস্ট ফার্ম নিয়োগ দিয়েছে মন্তব্য করে ওই অর্থ কোথা থেকে এসেছে- তা জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিদেশে লবিস্ট নিয়োগ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি বক্তব্যের মধ্যে বৃহস্পতিবার সংসদে একথা বলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশকে ধ্বংস এবং মিথ্যা অপবাদ আর অসত্য তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করার জন্য তারা লবিস্ট নিয়োগ করেছে। বিদেশি ফার্মকে এই কোটি কোটি ডলার তারা পেমেন্ট করল- এই অর্থ কীভাবে বিদেশে নিল। এটা কোথা থেকে এলো তার জবাব তাদের দিতে হবে। এই টাকার পাই পাই হিসাব আমরা আদায় করতে চাই, পাই পাই হিসেব দিতে হবে।

এই অর্থ অবৈধ উৎস থেকে পাওয়া দাবি করে প্রধানমন্ত্রী বলেন, কত লাখ ডলার এই বিএনপি খরচ করেছে। এই অর্থ কোথা থেকে তারা পেল? এটা তো বৈদেশিক মুদ্রা। বিএনপি এই বৈদেশিক মুদ্রা কোথা থেকে পেয়েছে? কীভাবে খরচ করেছে? কীভাবে এই লবিস্ট তারা রেখেছে? লবিস্ট কীসের জন্য? যুদ্ধাপরাধীদের বিচার ঠেকানোর জন্য। নির্বাচন বানচাল করার জন্য। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য। জঙ্গিদের রক্ষা করার জন্য। বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সেখানে বাধা দেওয়ার জন্য। কোনো ভালো কাজের জন্য তো এ কাজ করেনি তারা।

এসময় সরকারের লবিস্ট ফার্ম নিয়োগ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, হ্যাঁ- সবসময় পিআর ফার্ম নেয়া হয়। যাতে বিনিয়োগ বাড়ে। উৎপাদন বাড়ে। আমরা যেন বেশি রপ্তানি করতে পারি। দেশের অধিকার সংরক্ষণ করার জন্য করা হয়। কিন্তু বিএনপির কাজটি কী ছিল? বাংলাদেশটাকে ধ্বংস করার জন্য। মিথ্যা অপবাদ দিয়ে দিয়ে, অসত্য তথ্য দিয়ে দিয়ে মানুষকে বিভ্রান্ত করার জন্য।

তবে জনগণ বিএনপির কথায় বিভ্রান্ত হবেন না বলে মনে করেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত