ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

বিএনএস গ্রুপের চেয়ারম্যানের মুক্তি দাবিতে স্মারকলিপি

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২২, ১৭:২৭

বিএনএস গ্রুপের চেয়ারম্যানের মুক্তি দাবিতে স্মারকলিপি

বিএনএস গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান এম এন এইচ বুলুর মুক্তির দাবিতে প্রধানমন্ত্রী এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর বরাবরে স্মারকলিপি দিয়েছে প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকরা।

রোববার সকালে গাজীপুরের টঙ্গী বাজার এলাকায় অবস্থিত শ্রম ওকর্মসংস্থান মন্ত্রণালয়ের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক প্রকৌশলী আহমেদ বেলালের কাছে এ স্মারকলিপি দেয়া হয়।

স্মারকলিপি প্রদান করেন, বিএনএস গ্রুপের ন্যাশনাল কেমিক্যাল ম্যান: কোম্পানি লিমিটেড এবং এবিকো ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকরা।

স্মারকলিপিতে ওই শিল্প গ্রপের কর্মকর্তা ও শ্রমিক-কর্মচারীরা কোম্পানির চেয়ারম্যানের মুক্তির দাবি জানান। এর আগে তারা ওই অফিসের সামনে মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেন।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে তারা তাদের চেয়ারম্যানের নি:শর্ত মুক্তি ও তার মালিকানাধীন প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের দাবী জানান।

উল্লেখ্য, গত বছর আমির ফুড নামের একটি প্রতিষ্ঠানে রপ্তানির বিপরীতে সরকারি প্রণোদনার অর্থ আত্তসাতের অভিযোগে তার বিরুদ্ধে রাজধানীর বনানী থানায় মামলা হয়। তার পরিপ্রেক্ষিতে গত বছরের ১৬ নভেম্বর থেকে জেল হাজতে আটক আছেন।

দীর্ঘদিন জেল হাজতে আটক থাকার কারণে তিন মাস যাবত বিএনএস গ্রপের প্রধান কার্যালয় ও এর অঙ্গ প্রতিষ্ঠান দৈনিক সংবাদ প্রতিদিন, গাজীপুরের ন্যাশনাল কেমিক্যাল ম্যান: কোম্পানি লিমিটেড এবং এবিকো ইন্ডাষ্ট্রিজ লিমিটেড কারখানা সহ অন্যান্য কারখানা ও অফিসের কর্মকর্তা, শ্রমিক-কর্মচারীরা বেতন ভাতা না পাওয়ায় পরিবার পরিজন নিয়ে মানবেতর অবস্থায় জীবন যাপন করছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত