ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ভালবাসা দিবসে

মায়ের ভালবাসা থেকে বঞ্চিত এক নবজাতক

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২২, ০৮:৩৬  
আপডেট :
 ১৫ ফেব্রুয়ারি ২০২২, ০৮:৪৪

মায়ের ভালবাসা থেকে বঞ্চিত এক নবজাতক
ছবি: প্রতিনিধি

শীতের জীর্ণতা সরিয়ে এসেছে ঋতুরাজ বসন্ত। বসন্ত মানে পূর্ণতা। বসন্ত মানে নতুন প্রাণের কলরব। ফাল্গুনের এই প্রথম দিন কিছুটা অন্যরকমও বটে। কারণ এ দিন একইসঙ্গে বিশ্ব ভালোবাসা দিবসও। তবে এই ভালবাসা দিবসে মায়ের ভালবাসা থেকে বঞ্চিত হলেন এক নবজাতক। জন্মের পরেই হাসপাতালের বেডে রেখে উধাও হয়ে গেলেন মা। আর ভালবাসা দিবসে নবজাতকের স্থান হল হাসপাতালের এক সেবিকার বুকে।

সোমবার সকালে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ডা. সাঈদ রিদয়ানুল আজাদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গতকাল রোববার রাত ১০ টার দিকে বাঁশখালী উপজেলার সাধনপুর এলাকার বিলকিছ আক্তার পরিচয়ে হাসপাতালে ভর্তি নেন। আমাদের রেজিস্ট্রারে ওই প্রসূতি যে নাম্বার দেন সেটাও বন্ধ। আমরা ধারণা করছি, তিনি ভূয়া পরিচয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) ভোরে নবজাতক কন্যা সন্তানটি লাগাতার কান্না করতে থাকলে কর্তব্যরত নার্স গিয়ে দেখেন শিশুটির পাশে কেউ নেই। বিষয়টি আমাকে অবগত করার পর আমি খতিয়ে দেখি। তখন জানতে পারি রেজিস্ট্রারে দেয়া ঠিকানা ও নাম্বার ভুয়া। পরে বিষয়টি আমি উপজেলা প্রশাসনকে অবহিত করি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ বলেন, এক নারী নবজাতক সন্তানকে হাসপাতালে ফেলে চলে যাওয়ার খবর পেয়ে ছুটে যায় হাসপাতালে শিশুটিকে দেখতে। বর্তমানে নবজাতক প্রশাসনের হেফাজতে আছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত