ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রকাশকের জামিনের দাবিতে সাংবাদিক সমাবেশ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২২, ১৪:৩৪  
আপডেট :
 ১৯ ফেব্রুয়ারি ২০২২, ১৪:৪১

দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রকাশকের জামিনের দাবিতে সাংবাদিক সমাবেশ

বিএনএস গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রকাশক এম এন এইচ বুলুর দ্রুত জামিনের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

শনিবার দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকায় কর্মরত সংবাদকর্মীদের সংবাদকর্মী ও বিএনএস গ্রুপ আয়োজিত সমাবেশে সাংবাদিক নেতারা এই দাবি জানিয়েছেন।

সাংবাদিক সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি জনাব কুদ্দুস আফ্রাদ তার বক্তব্যে বলেছেন, দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রকাশক জেলখানায় আটক থাকায় পত্রিকাটিতে কর্মরত সংবাদকর্মীরা নিয়মিত বেতন পাচ্ছেন না এতে প্রতিষ্ঠানে এক ধরনের অস্থিরতা তৈরি হয়েছে।

কুদ্দুস আফ্রাদ আরও বলেন, দেশের সংবাদপত্রগুলোতে এই করোনাকালীন সময়ে একধরনের অস্থিরতা চলছে। সরকার গণমাধ্যমকর্মী আইন করতে যাচ্ছেন। এই গণমাধ্যমকর্মী আইনে অনেক অসঙ্গতি রয়েছে। এবার সঙ্গী দূর করতে হবে পরিচ্ছন্ন করতে হবে এই আইনটি।

তিনি বলেন, দীর্ঘদিন পত্রিকাটির প্রকাশক জেলখানায় আটক থাকায় দৈনিক সংবাদ প্রতিদিনের যে অস্থিরতা তৈরি হয়েছে এই অস্থিরতা দূর করার জন্য এম এন এইচ বুলুকে জামিন দিয়ে গণমাধ্যম কর্মীদের বেতন অবিলম্বে পরিশোধ করতে হবে।

সমাবেশে বিএনএস গ্রুপের জেনারেল ম্যানেজার মুকসেদুজ্জামান বলেন, প্রতিষ্ঠানের চেয়ারম্যান জেলখানায় আটক থাকায় বিএনএস গ্রুপের হাজার হাজার কর্মরত শ্রমিক কর্মকর্তা-কর্মচারী মাসের-পর-মাস বেতন থেকে বঞ্চিত হচ্ছে। সমাজসেবক এই শীর্ষ ব্যবসায়ীর এ ষড়যন্ত্রমূলক মামলায় জামিন নিতে গেলে আদালত তার জামিন আবেদন বাতিল করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

এসময় তিনি আইনমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, জনাব এম এন এইচ বুলুকে জামিনে মুক্তি দিলে তিনি আদালতের নির্দেশনা মেনে চলবেন এবং বিএনএস গ্রুপের সংবাদকর্মীদের বকেয়া বেতন পরিশোধের ব্যবস্থা করে দিবেন।

জয়বাংলা সাংবাদিক মঞ্চের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান বাবুর পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, সাংবাদিক নেতা লায়েকুজ্জামান, আবু সাঈদ, মেহেদী হাসান, ডিইউজে'র সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ, ডিইউজে'র প্রচার সম্পাদক আসাদুজ্জামান, সোহেল চৌধুরী, টেলিভিশন রিপোটার্স এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি সালাম মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত