ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে শহীদ মিনারে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ২০

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২২, ১৪:২১  
আপডেট :
 ২১ ফেব্রুয়ারি ২০২২, ১৫:৪১

লক্ষ্মীপুরে শহীদ মিনারে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ২০
ছবি- প্রতিনিধি

লক্ষ্মীপুরের রায়পুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মিছিল ও শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে দফায়-দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্ততপক্ষে ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

সোমবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত উপজেলা পরিষদের সড়কের ডাকবাংলোর সামনের প্রধান সড়ক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় রায়পুর শহরে এখনও উত্তেজনা বিরাজ করছে। তবে পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে বলে দাবি করছেন রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে স্থানীয় শহীদ মিনারে ফুল দিয়ে আসার সময় অশ্লীল স্লোগান দেয় বিএনপি’র সমর্থকরা। এসময় যুবলীগ নেতা তারেক আজিজ জনিসহ দলীয় কর্মীরা শহীদ মিনার থেকে ফিরছিলেন। তখন বিএনপি নেতা-কর্মীদের অশ্লীল স্লোগানের প্রতিবাদ করতে গেলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। পরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে ফয়সাল আজিম, জুম্মান, মুরাদ, ইসমাইল, নিলয় বাঙ্গালী, মিরাজ, এমরান, শিমুল, আলাউদ্দিন, সোহেল, সজিব, হৃদয়, সুমন, মুরাদ, রিয়াজ, মিরন, শান্ত, সুজন পাটওয়ারী, কাউছার, রাজীব ও সাংবাদিক এসকে সোহেলসহ উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হন।

পরে আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে এসেও ফের সংঘর্ষে লিপ্ত হয় বলে জানা যায়।

রায়পুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সায়েদ জুটন জানান, হঠাৎ সন্ত্রাসী কায়দায় বিএনপি জঙ্গী মিছিল করে শান্ত পরিস্থিতিকে অশান্ত করে তোলে। তারা মাননীয় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অশ্লীল ভাষায় স্লোগান দেয়। এতে আওয়ামী লীগের নেতাকর্মীরা বাধা দিলে তাদের উপর হামলা চালায়। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবি জানিয়ে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানান এ নেতা।

অপরদিকে রায়পুর উপজেলা যুবদলের সভাপতি সফিকুল আলমাস বলেন, আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলায় বিএনপির নেতাকর্মীরা আহত হয়েছে। এছাড়া ব্যবসায়ীকভাবে তার ব্যাপক ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত