ঢাকা, সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯ আপডেট : ৩৫ মিনিট আগে

আজ থেকে উঠে যাচ্ছে করোনার বিধিনিষেধ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২২, ০১:১৭

আজ থেকে উঠে যাচ্ছে করোনার বিধিনিষেধ
জার্নাল ডেস্ক

করোনার নতুন ধরণ ওমিক্রন মোকাবেলায় দেয়া বিধিনিষেধ আজ ৩৯ দিন পর উঠে যাচ্ছে। সর্বশেষ জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী, সোমবার রাত ১২টা পর্যন্ত কার্যকর ছিলো এ বিধিনিষেধ।

এর আগে গত ১০ জানুয়ারি সারাদেশে বিধিনিষেধের প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ, যা ১৩ জানুয়ারি থেকে কার্যকর হয়। প্রজ্ঞাপনে ১১টি নির্দেশনা দেয়া হয়েছিলো।

এরপর আবার গত ৩ ফেব্রুয়ারি বিধিনিষেধ ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। ওই প্রজ্ঞাপনে বলা হয়, করোনার নতুন ধরণ ওমিক্রনের প্রাদুর্ভাব ও বাংলাদেশে এ রোগের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের জারি করা সব বিধিনিষেধ ও নির্দেশনার সঙ্গে দুটি শর্ত সংশোধন করে সার্বিক কার্যাবলী/চলাচলে বিধিনিষেধ আরোপ করা হলো। এই বিধিনিষেধ আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে।

এরপর গত রোববার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানান, আগামী ২২ ফেব্রুয়ারি থেকে বিধিনিষেধ উঠে যাচ্ছে।

২২ ফেব্রুয়ারির পর আর বিধিনিষেধ দেয়া হবে কি না— জানতে চাইলে তিনি বলেন, না, আর বিধিনিষেধ দেয়া হবে না। এটা আর বাড়ছে না। তবে যেকোনো অনুষ্ঠানে যাবেন, যেখানে যাবেন, সবাইকে মাস্ক পরতে হবে। সবাইকে সেটা নিশ্চিত করার অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত