ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

দুইশ’ কোটি টাকা ফেরত চান গ্রাহকরা

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ১২ মার্চ ২০২২, ২১:০১

দুইশ’ কোটি টাকা ফেরত চান গ্রাহকরা
ছবি- প্রতিনিধি

নরসিংদীতে শাহ সুলতান এম সি এস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের কাছে পাওনা দুইশ’ কোটি টাকা ফিরে পেতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন ভুক্তভোগী গ্রাহকরা।

শনিবার দুপুরে নরসিংদী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ করা হয়।

এ সময় গ্রাহকরা জানান, জেলা সমবায় অফিস থেকে নিবন্ধন পায় শাহ সুলতান এম সি এস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড। যার নিবন্ধন নং ৯৫। প্রতিষ্ঠানটি জেলা সদর ও বিভিন্ন উপজেলা পর্যায়ে নামি-দামি মার্কেটে অফিস ভাড়া নিয়ে ইসলামী শরীয়াহ্ মোতাবেক পরিচালিত, সরকারের অনুমোদিত ও নিয়ন্ত্রিত কথা বলে গ্রাহকদের উচ্চহারে মুনাফা দেয়ার প্রলোভন দেখায়। অবসপ্রাপ্ত চাকরিজীবী, প্রবাসীসহ বিভিন্ন শ্রেণী-পেশার গ্রাহকদের কাছ থেকে আমানতের দুইশ’ কোটি টাকা সংগ্রহ করে সমিতিটির পরিচালনা কমিটি আত্মগোপনে রয়েছে।

গ্রাহকরা আরও অভিযোগ করে বলেন, স্থানীয় হওয়ায় গ্রাহকরা তাদের কথা বিশ্বাস করে প্রতিষ্ঠানটিতে অর্থ জমা রাখে। জেলার প্রায় আট শতাধিক গ্রাহক তাদের আমানতের অর্থ হারিয়ে এখন প্রায় নিঃস্ব। ওই সমিতির সকল সম্পত্তি বাজেয়াপ্ত ঘোষণা করা হোক। গ্রাহকদের টাকায় কেনা জমি ও প্রতিষ্ঠান জেলা প্রশাসনের দায়িত্বে রাখা হোক।

এদিকে আমানতের অর্থ ফেরত পেতে থানা, জেলা প্রশাসকসহ সমবায় অফিসে লিখিত অভিযোগ দিয়েছেন গ্রাহকরা। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কোনো পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না বলে অভিযোগ ভুক্তভোগীদের। ওই সমিতির সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও গ্রাহকদের পাওনা টাকা ফিরিয়ে দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন তারা।

এ বিষয়ে শাহ সুলতান এম সি এস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তা বন্ধ পাওয়া গেছে।

জেলার সুশীল সমাজ মনে করছেন, মানবিক দিক বিবেচনায় সমিতির অসহায় সদস্যদের টাকা উদ্ধারে প্রশাসনের প্রয়োজনীয় পদক্ষেপ এখনই নেয়া উচিত।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত