ঢাকা, সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ আপডেট : ৩৯ মিনিট আগে

জুয়া খেললে ১০ হাজার টাকা জরিমানা!

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৩ মার্চ ২০২২, ১৯:০৮

জুয়া খেললে ১০ হাজার টাকা জরিমানা!
ছবি- প্রতিনিধি
বরিশাল প্রতিনিধি

স্মার্টফোনে লুডু, ক্যারাম বোর্ড ও তাস দিয়ে জুয়া খেলা নিষিদ্ধ করে নোটিশ টানিয়ে দিয়েছে ব‌রিশাল সদর উপজেলার ৫ নং চরমোনাই ইউনিয়ন পরিষদ।

শ‌নিবার দিবাগত রাতে চরমোনাই ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ জিয়াউল ক‌রিম স্বাক্ষরিত একটি নোটিশ রোববার সকাল থেকে এলাকাবাসীর নজরে আসে।

নো‌টিশে বলা হয়, ‘অত্র ইউনিয়নের কোনো দোকান বা স্থানে বসে স্মার্টফোন বা লুডুর কোটের দ্বারা লুডু, ক্যারাম বোর্ড বা তাসের মাধ্যমে জুয়া খেলা এবং অবৈধ মাদক সেবন অবস্থায় য‌দি কোনো ব্যক্তিকে পাওয়া যায়, তাকে ১০ হাজার টাকা জ‌রিমানা এবং আইনগত ব্যবস্থা নেয়া হবে। সাথে সাথে যে দোকানে খেলা অবস্থায় পাওয়া যাবে সেই দোকান অ‌নি‌র্দিকালের জন্য বন্ধ করে দেয়া হবে।’

একাধিক স্থানীয় ব্যক্তি বলেন, প্রতিদিন সন্ধ্যার পরপরই যুবকরা অধিক রাত পর্যন্ত দলে দলে ভাগ হয়ে দোকানপাট থেকে শুরু করে বি‌ভিন্ন স্থানে বসে স্মার্টফোনে লুডু দিয়ে জুয়া খেলে। এছাড়া বিভিন্ন দোকানে ক্যারাম বোর্ড ভাড়া দেয়া হয়। সেখানেও বসে জুয়ার আসর। এজন্য চেয়ারম্যান যে নোটিশ দিয়েছেন তাকে আমরা সমর্থন জানাই।

চরমোনাই ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ জিয়াউল ক‌রিম বলেন, স্মার্টফোনে লুডু খেলে যুবকরা বিপথগামী হচ্ছে। তারা প্রথমে শখের বসে খেললেও পরে জুয়ায় আসক্ত হ‌য়। এছাড়া বি‌ভিন্ন স্থান থেকে নানা ধরণের অ‌ভিযোগ আসায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্ত কঠোরভাবে পালন করা হবে। এজন্য এলাকাবাসীর সহায়তা চেয়েছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত