ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি কারাগারে, মহাসড়কে শুয়ে বিক্ষোভ

  চাঁদপুর প্রতিনিধি

প্রকাশ : ১০ এপ্রিল ২০২২, ১৬:৩৬  
আপডেট :
 ১০ এপ্রিল ২০২২, ১৬:৩৮

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি কারাগারে, মহাসড়কে শুয়ে বিক্ষোভ
ছবি- প্রতিনিধি

চাঁদপুর জেলা বিএনপির সদ্য নির্বাচিত সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার সকালে চাঁদপুর জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমানের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন তিনি। পরে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ খবর ছড়িয়ে গেলে বেলা ১২টার দিকে তাকে প্রিজনভ্যানে করে কারাগারে নিয়ে যাওয়া হয়। বিষয়টি জানতে পেরে আদালত প্রাঙ্গণ ও জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে নেতাকর্মীরা বিক্ষোভ করে। অনেক নেতাকর্মী রাস্তায় শুয়ে পড়েন। এ সময় রাস্তায় যান চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে।

চাঁদপুর জেলা বিএনপির সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাড. সেলিম উল্ল্যাহ সেলিম বলেন, ২০১৮ সালের নির্বাচন বানচালের জন্য বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলা করা হয়। কালীবাড়িতে ঘটনার দিন তিনি হাজারো নেতাকর্মী নিয়ে রেললাইন উত্তোলন করেছেন মর্মে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। তিনি এ গায়েবি মামলার কোনো আসামি ছিলেন না। নতুন করে তার নাম চার্জশিটে অন্তভুক্ত করা হয়েছে।

অ্যাড. সেলিম উল্ল্যাহ সেলিম আরও বলেন, সেই প্রেক্ষিতে আজকে তিনি (শেখ ফরিদ আহমেদ মানি) আদালতে আত্মসমর্পণ করতে এসেছেন। আমি এ মামলার প্রধান আসামি। এ মামলার সকলে জামিনে রয়েছে। আমরা এ গায়েবি মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাড. রনজিৎ রায় চৌধুরী। আসামিপক্ষের আইনজীবী ছিলেন এটিএম মোস্তফা কামাল।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত