ঢাকা, বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

টানা ৯ দিন বন্ধ থাকবে বেনাপোল স্থলবন্দর

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২২, ২২:০১

টানা ৯ দিন বন্ধ থাকবে বেনাপোল স্থলবন্দর
ছবি- প্রতিনিধি
যশোর প্রতিনিধি

শবে কদর, মে দিবস, ঈদুল ফিতর, সাপ্তাহিক ছুটি ও ঐচ্ছিক ছুটির কারণে টানা ৯ দিন বন্ধ থাকছে যশোরের বেনাপোল স্থলবন্দর। তবে ওই সময় এ বন্দর দিয়ে যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

বন্দর কাস্টমস ও দুই দেশের সিঅ্যান্ডএফ এজেন্টরা জানান, বৃহস্পতিবার বিকেলের পর বেনাপোল কাস্টমস ও বন্দর কার্যালয় বন্ধ হয়ে গেছে।

বেনাপোল কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা বলেন, ২৯ এপ্রিল শবে কদর, ২৯ ও ৩০ তারিখ শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। পহেলা মে রোববার মে দিবসের সরকারি ছুটি। ২ মে থেকে ৪ মে (সোম, মঙ্গল ও বুধবার) ঈদের ছুটি। ৫ মে (বৃহস্পতিবার) একদিন অফিস খোলা। এরপর ৬ ও ৭ মে শুক্র ও শনিবার আবার দু’দিন সাপ্তাহিক ছুটি।

এর মাঝে ৫ মে আমদানি-রপ্তানি চালু থাকলেও শুল্ক ও বন্দরের বেশিরভাগ কর্মকর্তা এক দিনের ঐচ্ছিক ছুটি নেয়ায় অফিসে কর্মকাণ্ড থাকবে মন্থর।

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ওসি মোহাম্মদ রাজু জানান, শবে কদর, মে দিবস ও ঈদের ছুটিতেও বাংলাদেশ ও ভারতের মধ্যে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

ভারতের পেট্রাপোল বন্দর ক্লিয়ারিং এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সেক্রেটারি কার্ত্তিক চক্রবর্তী জানান, ভারতের পেট্রাপোল বন্দরে স্থান সংকুলান না হওয়ায় বন্দরের ট্রাক টার্মিনাল, পেট্রাপোল পার্কিং ও বনগাঁও টার্মিনালে শত শত পণ্য বোঝাই ট্রাক অপেক্ষা করছে।

তিনি বলেন, দীর্ঘ ছুটির কারণে এসব পণ্য ভারতের পেট্রাপোল থেকে বেনাপোল বন্দরে ঢুকবে বন্ধের পর। এতে পেট্রাপোল বন্দর এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হবে।

বাংলাদেস জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত