ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

মসজিদে শবে কদরের ইবাদত-বন্দেগিতে মশগুল মুসল্লিরা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২২, ০৩:১১

মসজিদে শবে কদরের ইবাদত-বন্দেগিতে মশগুল মুসল্লিরা

ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যে পালিত হচ্ছে পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর। ধর্মপ্রাণ মুসল্লিরা এ রাতে ইবাদত-বন্দেগিতে মশগুল হয়েছেন ।

বৃহস্পতিবার দিনগত রাতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে গিয়ে দেখা যায়, তারাবি নামাজের পর অনেক মুসল্লি শবে কদরের নফল নামাজ আদায় করছেন। কেউ কোরআন তেলাওয়াত করছেন। আবার কেউবা মশগুল রয়েছেন জিকির আজকারে।

এছাড়া গুলশান আজাদ মসজিদ, হাইকোর্ট মাজার, গুলশান গাউছুল আজম মসজিদ, মোহাম্মদপুর কাদেরিয়া তৈয়বিয়া জামে মসজিদ, মগবাজার জামে মসজিদ, কমলাপুর জামে মসজিদসহ রাজধানীর অধিকাংশ মসজিদে মুসল্লিদের ভিড় রয়েছে। মসজিদে মসজিদে বিশেষ আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে। অনেক মুসল্লি ব্যক্তিগতভাবে জিকির, তেলোয়াত করছেন।

মহান আল্লাহ তায়ালা লাইলাতুল কদরের রাতকে অনন্য মর্যাদা দিয়েছেন। হাজার মাসের ইবাদতের চেয়েও এ রাতের ইবাদত উত্তম। এই রাতে আল্লাহর অশেষ রহমত ও নিয়ামত বর্ষিত হয়।

পবিত্র এই রাতে ইবাদত-বন্দেগির মাধ্যমে বান্দা তার মহান স্রষ্টার নৈকট্য লাভ করতে পারে। অর্জন করতে পারে তার অসীম রহমত, নাজাত, বরকত ও মাগফেরাত।

পবিত্র লাইলাতুল কদর উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণীতে পবিত্র লাইলাতুল কদর উপলক্ষে দেশবাসীসহ বিশ্বের সকল মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত